1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
জামালপুরে আ’লীগের চেয়ারম্যান ৫, স্বতন্ত্র ২
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১০ অপরাহ্ন

জামালপুরে আ’লীগের চেয়ারম্যান ৫, স্বতন্ত্র ২

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : সোমবার, ১১ মার্চ, ২০১৯

উপজেলা পরিষদ নির্বাচনে জামালপুরের বকশীগঞ্জ, দেওয়ানগঞ্জ ও ইসলামপুর উপজেলার মধ্যে দুটিতে স্বতন্ত্র প্রার্থী এবং একটিতে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বাকি চারটি সরিষাবাড়ী, মেলান্দহ, মাদারগঞ্জ ও জামালপুর সদর উপজেলায় আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে প্রাপ্ত বেসরকারি ফলাফলে জানা গেছে, বকশীগঞ্জ উপজেলায় স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার তার মোটরসাইকেল প্রতীকে ৪১ হাজার ৯৩৫ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা প্রতীকে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম সাইফুল ইসলাম বিজয় পেয়েছেন ১৭ হাজার ২৬৩ ভোট।

দেওয়ানগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক (বর্তমানে বহিষ্কৃত) সোলায়মান হোসেন তার মোটরসাইকেল প্রতীকে ৩৬ হাজার ৬৭ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আবুল কালাম আজাদ তার নৌকা প্রতীকে পেয়েছেন ৩০ হাজার ৬৫৪ ভোট।

ইসলামপুর উপজেলায় আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক এস এম জামাল আব্দুন নাসের বাবুল তার নৌকা প্রতীকে ৪৩ হাজার ১৪৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি (বর্তমানে বহিষ্কৃত) জিয়াউল হক জিয়া তার আনারস প্রতীকে পেয়েছেন ৩৫ হাজার ৮১০ ভোট।

এছাড়া জেলার চারটি উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত উপজেলা চেয়ারম্যানরা হলেন- জামালপুর সদরে সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, সরিষাবাড়ী উপজেলায় জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন পাঠান, মেলান্দহ উপজেলায় জেলা আওয়ামী লীগের সহসভাপতি মোহাম্মদ কামরুজ্জামান এবং মাদারগঞ্জ উপজেলায় নির্বাচিত হয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান বেলাল।

এদিকে জেলার বকশীগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে জাহিদুল ইসলাম জুমান তালুকদার তার চশমা প্রতীক নিয়ে ২৩ হাজার ২৫২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জহুরুল ইসলাম তার উড়োজাহাজ প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১০ হাজার ৭০৯ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রজাপতি প্রতীক নিয়ে মাছুমা ইয়াসমিন ৩২ হাজার ১৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কলস প্রতীক নিয়ে জহুরা বেগম পেয়েছেন ২৪ হাজার ৮৮৯ ভোট।

সরিষাবাড়ী উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীকে জেলী আক্তার ৬৬ হাজার ৩৪৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কলস প্রতীকে মাহমুদা আক্তার পেয়েছেন ৮ হাজার ৪৯৫ ভোট। এ উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবুল কালাম আজাদ ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

জামালপুর সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে উড়োজাহাজ প্রতীক নিয়ে আক্তারুজ্জামান ৭২ হাজার ১৩৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একেএম মহসীনুজ্জান তার চশমা প্রতীক নিয়ে ৭১ হাজার ৫৪৫ ভোট পেয়েছেন।

ইসলামপুর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আব্দুল খালেক আকন্দ তার টিউবওয়েল প্রতীকে ২৬ হাজার ৫৫৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফারুক ইকবাল হিরু তার মাইক প্রতীক নিয়ে পেয়েছেন ১৮ হাজার ৮৬১ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে রোজিনা আক্তার চায়না তার ফুটবল প্রতীক নিয়ে ৫০ হাজার ৭৩১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনিসা তার লাঙল প্রতীক নিয়ে পেয়েছেন ২৭ হাজার ৪৮৮ ভোট।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন, মেলান্দহ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ইউনুস আলী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেসমিন আক্তার এবং মাদারগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে হুমায়ুন কবির ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সমসাদ আরা রেবা।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক