জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সরস্বতি পূজা উদযাপন

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বিদ্যাদেবী শ্রী শ্রী সরস্বতি পূজা উদযাপিত হয়েছে।

রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের গাহি সাম্যের গান মঞ্চ চত্বরে অনুষ্ঠিত পূজা উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান পূজা উদ্যাপনের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. সুব্রত কুমার দে, কলা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সাহাবউদ্দিন, প্রফেসর ড. বিজয় ভূষণ দাস, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, পূজা উদ্যাপন কমিটি-২০১৯ এর আহবায়ক, ড. তুষার কান্তি সাহা ও পূজা উদ্যাপন কমিটি-২০১৯ এর সদস্য-সচিব কল্যাণাংশু নাহা।

এদিকে সকাল থেকেই শুরু হয় পূজা অর্চনা। উপস্থিত হিন্দু ধর্মাবলম্বী শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ পূজা ও পুষ্পাঞ্জলি প্রদান করেন। কেন্দ্রীয় পূজা ছাড়াও অগ্নি-বীণা হল, চারুকলা বিভাগ, সংগীত বিভাগ, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগ, থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগ এবং ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগ আলাদা প্রতিমা তৈরি করে পূজা অর্চনা করেন।

বিশ্ববিদ্যালয়ের ‘সঙ্গীত বিভাগ’ এর শিক্ষার্থীদের পূজা অর্চনা শেষে আকর্ষণীয় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top