1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
জাতিসংঘে ফিলিস্তিনের স্বাধীনতা চাইলেন বাইডেন
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৮:০৬ অপরাহ্ন

জাতিসংঘে ফিলিস্তিনের স্বাধীনতা চাইলেন বাইডেন

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
biden

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, সার্বভৌম এবং গণতান্ত্রিক ফিলিস্তিন রাষ্ট্রই হতে পারে ইসরায়েলের সুরক্ষিত ভবিষ্যতের পথ। আমাদের অবশ্যই মধ্যপ্রাচ্যের সব মানুষের জন্য বৃহত্তর শান্তি ও নিরাপত্তার ভবিষ্যৎ খুঁজতে হবে।

আরব নিউজের প্রতিবেদনে বলা হয়, জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশনে দেওয়া প্রথম ভাষণে গতকাল মঙ্গলবার ফিলিস্তিনের স্বাধীনতা চান বাইডেন।

Girl in a jacket

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘আমি বিশ্বাস করি, ইসরায়েলে শান্তি ফেরানোর জন্য ফিলিস্তিনের স্বাধীনতার প্রয়োজন আছে। দুটি আলাদা দেশ তৈরিই এক্ষেত্রে সবচেয়ে গ্রহণযোগ্য সমাধান হতে পারে। এতে একটি ইহুদি গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে ইসরায়েলের ভবিষ্যৎও সুরক্ষিত হবে।

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে মঙ্গলবার প্রথমবারের মতো জাতিসংঘে ভাষণ দিয়েছেন বাইডেন। ভাষণে তিনি পরমাণু সমঝোতা ইস্যুসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন। এর মধ্যে ছিল ফিলিস্তিন-ইসরায়েল সমস্যাও।

ভাষণে বিশ্বে জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে বাঁচতে উন্নয়নশীল দেশগুলোকে যুক্তরাষ্ট্র ১০ হাজার কোটি ডলার অনুদান দেবে বলেও প্রতিশ্রুতি দেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলার জন্য আর্থিকভাবে অস্বচ্ছল দেশগুলোকে সাহায্য করতে হবে।

করোনাভাইরাস মোকাবিলায়ও বিশ্বের দেশগুলোকে যুক্তরাষ্ট্র সহযোগিতা করছে দাবি করে বাইডেন বলেন, তার দেশ এখন পর্যন্ত কোনও পূর্বশর্ত ছাড়াই বিভিন্ন দেশকে করোনাভাইরাসের ৫০ কোটি ডোজ টিকা দেবে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক