1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ছাত্রদলের প্রতিষ্ঠাতা আহ্বায়ক কাজী আসাদ মারা গেছেন
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন

ছাত্রদলের প্রতিষ্ঠাতা আহ্বায়ক কাজী আসাদ মারা গেছেন

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : বুধবার, ৩ এপ্রিল, ২০১৯

জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাজী আসাদ (৭০) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি … রাজিউন)। রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন আজ সকালে তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান। তিনি বলেন, ছাত্ররাজনীতির পুরোধা কাজী আসাদ দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আজ সকাল ৯টার দিকে তিনি মারা যান। জোহরের নামাজের পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার জানাজা অনুষ্ঠিত হবে।

কাজী আসাদ দীর্ঘদিন ধরে নিউমোনিয়া ও কিডনির সমস্যায় ভুগছিলেন। তার মৃত্যুতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শোক প্রকাশ করেছেন।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় কাজী আসাদকে দেখতে হাসপাতালে যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন। এ সময় তারা কাজী আসাদের পরিবারের সঙ্গে কথা বলেন।

১৯৭৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কাজী আসাদকে আহ্বায়ক করে ছাত্রদল প্রতিষ্ঠিত হয়। জিয়াউর রহমানের মৃত্যুর পর ১৯৮২ সালে স্বেচ্ছাসেবক দলেরও প্রতিষ্ঠাকালীন আহ্বায়কের দায়িত্ব পালন করেন তিনি।

আসাদের ঘনিষ্ঠ সূত্র জানায়, দীর্ঘ ৪০ বছর সক্রিয় রাজনীতি করার পরও ঢাকায় তার কোনো বাড়ি নেই। রামপুরায় দুই কামরার একটি বাসায় ভাড়া থাকতেন। অসুস্থতার আগে কাজী আসাদ ঠিকাদারি করতেন। বর্তমানে কোনো সঞ্চয় নেই তার, যা ছিল তাও শেষ হয়েছে চিকিৎসায়।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক