চাঁদাবাজীর মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার

ফরিদপুর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং কোতয়ালী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অমিতাভ বোসকে (৫১) একটি চাঁদাবাজী মামলায় গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার দুপুর ১টার দিকে জেলার সিনিয়র চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কাতয়ালী থানার এসআই মোয়াজ্জেম হোসেন জানান, সোমবার বেলা সোয়া ১১টার দিকে অমিতাভ বোসকে সিংপাড়া মহল্লা থেকে গ্রেফতার করা হয়। তিনি জানান, গত ১২ ফেব্রুয়ারি অমিতাভের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে একটি মামলা দায়ের করেন হাজী শরীয়তুল্লাহ মার্কেটের পাইকারী ব্যবসায়ী তপন ওরফে মজিবর দত্ত (৪৮)।

ওই মামলায় মজিবর দত্ত অভিযোগ করেন, সিংপাড়ায় বাড়ির সামনে ব্যাক্তি মালিকানাধীন একটি পুকুর ভরাট কাজে বাঁধা দেয়ার কারণে অমিতাভ বোস তার নিকট পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। ওই টাকা না দেয়ায় গত ১০ ফেব্রুয়ারি রাতে মদ্যপ অবস্থায় মজিবরের ব্যবসায়ী প্রতিষ্ঠানে গিয়ে অমিতাভ বোস অকথ্য ভাষায় গালিগালাজ করে ক্যাশবাক্স ভেঙ্গে নগদ ৭০ হাজার ২০০ টাকা ছিনতাই করেন। এরপর হুমকি ধামকি দিয়ে চলে যায়।

ফরিদপুর শহরের সিংপাড়া মহল্লার বাসিন্দা হারিদাস বোসের ছেলে অমিতাভ বোস ২০০৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে তিনি ফরিদপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top