1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
চলতি বছরে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ৪৬ পুলিশ সদস্য
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০২:৪৮ অপরাহ্ন

চলতি বছরে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ৪৬ পুলিশ সদস্য

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
Police_Logo

সড়ক দুর্ঘটনায় চলতি বছরের ৯ মাসে (জানুয়ারি থেকে সেপ্টেম্বর) পুলিশের ৪৬ সদস্য প্রাণ হারিয়েছেন। এখন পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ৬১ সদস্য নিহত হয়েছেন।

শনিবার রোড সেফটি ফাউন্ডেশন এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, গত বছরের একই সময়ে নিহতের সংখ্যা ৫২ শতাংশ বেশি।

Girl in a jacket

গণমাধ্যমে প্রকাশিত সংবাদ থেকে সড়ক দুর্ঘটনার এ তথ্য নিয়েছে রোড সেফটি ফাউন্ডেশন। সংগঠনটি আরও জানিয়েছে, চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত নয় মাসে আইনশৃঙ্খলা বাহিনীর এসব সদস্য সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। তাদের মধ্যে- পুলিশ বাহিনীর ৪৬ জন, সেনা বাহিনীর ৪ জন, নৌ-বাহিনীর ১ জন, র‌্যাবের ৩ জন, বিজিবির ২ জন, এনএসআই’র ১ জন, এপিবিএনের ১ জন এবং আনসার ব্যাটালিয়নে ৪ জন সদস্য রয়েছেন।

পুলিশের নিহত ৬১জনের মধ্যে ২৮জনই ট্রাকের ধাক্কা বা চাপায় মোটরসাইকেল দুর্ঘটনায় মারা গেছেন। মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে পুলিশের ৪ জন এবং পথচারী হিসেবে হাঁটার সময় ও সড়কে দায়িত্ব পালনকালে যানবাহনের ধাক্কায় ৬ জন নিহত হয়েছেন।

রোড সেফটি ফাউন্ডেশন জানিয়েছে মূলত ৬টি কারণে এসব দুর্ঘটনা ঘটে। সেগুলোর মধ্যে রয়েছে- দেশে সড়ক পরিবহণ আইন কার্যকর না থাকা, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঠিকভাবে ট্রাফিক আইন মেনে না চলা ও মোটরসাইকেল চালানোর সময় পুলিশ বাহিনীর অনেক সদস্যের হেলমেট পরিধান না করা। আরও রয়েছে- বিশ্রামহীনভাবে ড্রাইভিংয়ের কারণে ট্রাক ও কাভার্ডভ্যান চালকদের মানসিক অসুস্থতা ও বেপরোয়া মনোভাব, সড়কে কাগজপত্র যাচাই ও মামলায় দেওয়ায় পুলিশের ওপর চালকদের মনে বিরক্তিভাব তৈরি হওয়া এবং সড়কের যানজট।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক