1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
গ্যাসের দাম বাড়ালে অনেক নির্মাণশ্রমিক কর্মচ্যুত হবে : ইনসাব
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৫ অপরাহ্ন

গ্যাসের দাম বাড়ালে অনেক নির্মাণশ্রমিক কর্মচ্যুত হবে : ইনসাব

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : শনিবার, ২৩ মার্চ, ২০১৯

গ্যাসের দাম বাড়ালে নির্মাণ শ্রমিকসহ অপ্রাতিষ্ঠানিক খাতের অনেক শ্রমিক কর্মচ্যুত হবে। বিশেষ করে দেশের বেশিরভাগ খেটে খাওয়া শ্রমজীবী মানুষেরা এমনিতেই নিত্যসংকটে দিনাতিপাত করছে। তার ওপর গ্যাসের বর্ধিত মূল্য কার্যকর করা হলে কৃষক, শ্রমিক, নিরীহ মানুষের জীবনে নতুন সংকট তৈরী করবে।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশের (ইনসাব) উদ্যোগে গ্যাসের মূল্য বৃদ্ধির অযৌক্তিক প্রস্তাবের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচিতে বক্তারা এসব কথা বলেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক সালেহ আহমেদ, ইনসাবের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো: আব্দুর রাজ্জাক, কার্যকরী সভাপতি মো: মিজানুর রহমান বাবুল, সহ-সভাপতি মো: জয়নাল আবেদীন, যুগ্ম সম্পাদক মো: হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক মো: আলী হোসেন, দফতর সম্পাদক মো: আজিজুর রহমান আজিজ, কেন্দ্রীয় নেতা মো: বিল্লাল হোসেন, মো: জালাল আহমেদ, মো: আমিরুল ইসলাম শেখ, এম.এ মাসুম, মো: মনিরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সরকার শ্রমবান্ধব ও গরীব মেহনতি মানুষের জীবনমানের উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ। সে বিবেচনা থেকে হঠাৎ করে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবনাকে গ্যাস কোম্পানিসমূহের উদাসীনতা বলে আমরা মনে করি। আমরা গ্যাসের মূল্য বৃদ্ধির অযৌক্তিকতা থেকে বিইআরসি বিরত হবেন বলে আশা করি। সাথে সাথে গ্যাস, তেলসহ সকল ক্ষেত্রে যে সকল সিস্টেম লস ও অনিয়মের কথা বিভিন্ন বিশেষজ্ঞগণ বিভিন্ন সময়ে বলে আসছেন তা বিবেচনায় মূল্য বৃদ্ধির প্রস্তাবনার বিকল্প পন্থা অবলম্বন করে কোম্পানিসমূহের আয়ের উৎস বৃদ্ধির পাশাপাশি জনজীবনের স্বস্তি এনে দেশের অগ্রযাত্রাকে অব্যাহত রাখার জন্য সরকার ও প্রশাসনের প্রতি আহবান জানান তারা।

বক্তারা জনগণের স্বার্থ বিবেচনা করে গ্যাসের মূল্য বৃদ্ধির অযৌক্তিক প্রস্তাবকে প্রত্যাখান করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক