গাজীপুরে বিপুল পরিমান ভেজাল ঔষধ জব্দ, গ্রেফতার ৪

গাজীপুরের এক কারখানায় অভিযান চালিয়ে প্রায় ৩ কোটি টাকা মূল্যের ভেজাল ঔষধ ও কেমিক্যাল উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। এসময় কারখানার চারজন কর্মচারী ও শ্রমিককে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন নেত্রকোনা জেলার সুজন (২২), রাজিউস (২২) ও শেরপুরের দীপক রেশা (২৫) এবং পাবনার আবু তালেব ওরফে সুলতান (২৭)। বুধবার দুপুরে গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ড. রুহুল আমিন সরকার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন।

গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ড. রুহুল আমিন সরকার জানান, গাজীপুর মহানগরের হাতিয়াব এলাকায় ‘উইলস মার্কেটিং কোম্পানী লিমিটেড’ নামের একটি কারখানায় বেশ কিছুদিন ধরে মানহীন ও মেদোত্তীর্ণ কেমিক্যাল ব্যবহার করে গরু মোটাতাজা করণের ইনজেকশন, এন্টিবায়েটিক, মাছের খাবার, পশু খাদ্যে মিশ্রণের জন্য সাপ্লিমেন্ট ভিটামিন, পোল্ট্রি মুরগীর সিন্থেটিক নিউট্রিয়েন্ট তৈরি করে আসছিল।

এছাড়াও সেখানে অবৈধভাবে বিভিন্ন প্রকার টিকা, ভেকসিন, ভিটামিন, প্রোটিন, সিপ্নোসিন, এ্যান্টিবায়োটিক তৈরী করা হতো। উৎপাদিত এসব ভেজাল ঔষধ তাদের নিজস্ব বোতলে কোরিয়া, ইউএসএ, ইন্ডিয়াসহ বিভিন্ন দেশের বিখ্যাত কোম্পানীর নামের লেভেল লাগিয়ে দেশের বিভিন্ন এলাকায় বাজারজাত করা হচ্ছে।

এ গোপন সংবাদ পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার ড. রুহুল আমিন সরকারের নেতৃত্বে গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল মঙ্গলবার রাতে সেখানে অভিযান চালায়। বুধবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে পুলিশ সেখান থেকে প্রায় তিন কোটি টাকা মূল্যমানের বিপুল পরিমান ভেজাল কেমিক্যাল ও ঔষধ জব্দ করে।

এসময় ওই কারখানার চার শ্রমিক ও কর্মচারীকে আটক করা হয়। এ ব্যপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top