1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
গাজায় ‘আরো অনেক কিছু করতে’ প্রস্তুত ইসরাইল!
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন

গাজায় ‘আরো অনেক কিছু করতে’ প্রস্তুত ইসরাইল!

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : বুধবার, ২৭ মার্চ, ২০১৯

গাজায় বিমান হামলা চালানোর পর হুমকি দিয়ে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, হামাস নিয়োজিত গাজা উপত্যকায় আরো অনেক কিছুর করার আদেশ দিতে তিনি প্রস্তুত।

ইসরাইলের প্রতিরক্ষা সদর দফতর থেকে ভিডিও লিঙ্কের মাধ্যমে যুক্তরাষ্ট্রের ইসরাইলপন্থী লবি আইপ্যাককে নেতানিয়াহু আরো বলেন, আমি আপনাদের বলতে চাই, আমরা আরো অনেক কিছু করার জন্য প্রস্তুত। আমাদের লোকজন ও আমাদের রাষ্ট্রকে রক্ষা করতে প্রয়োজনীয় সব কিছু আমরা করব।

আর দুই সপ্তাহ পরেই ইসরাইলের নির্বাচন অনুষ্ঠিত হবে। এত অবস্থায় সম্প্রতি তেলআবিবের নিকটবর্তী একটি স্থানে রকেট হামলা করা হয়। এতে সাতজন ইসরাইলি আহত হয়। নেতানিয়াহু এ সংবাদে ওয়াশিংটন সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে আসেন এবং গাজায় পাল্টা হামলা চালান। এতে হামাসের নেতা ইসমাইল হানিয়ার অফিসেও হামলা করা হয়।

এর আগে নেতানিয়াহু নির্বাচনের আগ মুহূর্তে ওয়াশিংটন সফরে যান। সেখানে মার্কিন প্রেসিডেন্ট যে ঘোষণা দেন, তাতে নেতানিয়াহু ব্যাপক খুশি হন। ট্রাম্প বিতর্কিত গোলান মালভূমিকে ইসরাইলের ভূখণ্ড হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতির কথা ঘোষণা করেন। ১৯৬৭ সালে ছয়দিনের যুদ্ধে ইসরাইল এ ভূখণ্ডটি সিরিয়ার হাত থেকে দখল করে নিয়েছিল।

আইপ্যাকের সাথে সাক্ষাতকারে নেতানিয়াহু গোলান সম্পর্কে দাবি করেন, এ ভূমির ওপর ইসরাইলের মজবুত দাবি রয়েছে। আমরা কখনোই এটি ছেড়ে দেব না। নেতানিয়াহু গোলান মালভূমি নিয়ে ট্রাম্পের ঘোষার জন্য তাকে ধন্যবাদ জানান। এর আগেও ট্রাম্প জেরুসালেমকে ইসরাইলের রাজধানী বলে স্বীকৃতি দিয়েছিলেন। অথচ তার পূর্বে দীর্ঘদিন ধরে এ ব্যাপারে যুক্তরাষ্ট্রের সায় ছিল না।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক