1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
খুলনায় রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের লাল পতাকা মিছিল
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

খুলনায় রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের লাল পতাকা মিছিল

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : রবিবার, ১০ মার্চ, ২০১৯

খুলনা-যশোর অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ রোববার নয় দফা দাবিতে খালিশপুর নতুন রাস্তায় লাল পতাকা হাতে বিক্ষোভ মিছিল অংশ নেন হাজারো শ্রমিক।

সমাবেশে বক্তব্য রাখেন পাটকল শ্রমিক লীগের কেন্দ্রীয় সভাপতি সরদার মোতাহার উদ্দীন, শ্রমিক লীগ নেতা মুরাদ হোসেন, হেমায়েত উদ্দীন আজাদী ও খলিলুর রহমানসহ সিবিএ-নন সিবিএ নেতারা।

সমাবেশে বক্তারা সরকার ঘোষিত জাতীয় মজুরি ও উৎপাদনশীলতা কমিশন-২০১৫ সুপারিশ বাস্তবায়ন, অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারীদের পি. এফ. গ্র্যাচুইটি ও মৃত শ্রমিকের বিমার বকেয়া প্রদান, টার্মিনেশন, বরখাস্ত শ্রমিকদের কাজে পুনঃবহাল, শ্রমিক-কর্মচারীদের নিয়োগ ও স্থায়ী করা, পাট মৌসুমে পাটক্রয়ের অর্থ বরাদ্দ, উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে মিলগুলোকে পর্যায়ক্রমে বিএমআরই করাসহ নয় দফা বাস্তবায়নের দাবি জানান। তারা বলেন, আমাদের দাবিগুলো এখনও বাস্তবায়ন না হওয়ায় আমরা রাজপথে নামতে বাধ্য হয়েছি।

এর আগে সাত দিনের কর্মসূচি ঘোষণা করে বাংলাদেশ পাটকল শ্রমিক লীগ। এ কর্মসূচির চতুর্থ দিনে আজ খুলনার প্লাটিনাম, ক্রিসেন্ট, খালিশপুর, দৌলতপুর, দিঘলিয়ার স্টার, আটরা ও নওয়াপাড়া শিল্প এলাকার আলীম, ইস্টার্ন, জেজেআই, কার্পেটিং মিলের শ্রমিকরা মিল গেটে জড়ো হয়ে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেন।

শ্রমিকদের কর্মসূচির মধ্যে রয়েছে ১২ মার্চ ২৪ ঘণ্টা ধর্মঘট পালন, ১৯ মার্চ আবারও ৪৮ ঘণ্টা ধর্মঘট ও বিক্ষোভ মিছিল এবং ২৪ মার্চ ঢাকায় বৈঠক।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক