1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
খাশোগি নিখোঁজ, তুরস্কের কাছে অডিও টেপ চাইলেন ট্রাম্প
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

খাশোগি নিখোঁজ, তুরস্কের কাছে অডিও টেপ চাইলেন ট্রাম্প

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ অক্টোবর, ২০১৮
US President Donald Trump speaks prior to awarding the Medal of Honor to Retired US Marine Sergeant Major John L. Canley, for actions during the Vietnam War, at a ceremony in the East Room of the White House in Washington, DC, on October 17, 2018. - Canley is the 300th US Marine to receive the nation's highest award for valor. (Photo by SAUL LOEB / AFP)

সাংবাদিক জামাল খাশোগিকে সৌদি কনস্যুলেটে হত্যার প্রমাণ হিসেবে অডিও রেকডিং তুরস্কের কাছে চেয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

হোয়াইট হাউসে সাংবাদিকদের ট্রাম্প বলেন, যদি এমন কোনো প্রমাণ থেকে থাকে, তবে আমরা সেগুলো চেয়ে পাঠিয়েছি।

বিয়ের কাগজপত্র আনতে গত ২ অক্টোবর ইস্তানবুলে সৌদি কনস্যুলেটে গিয়েছিলেন মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টের প্রদায়ক খাশোগি। সৌদি আরব তাকে হত্যার অভিযোগ অস্বীকার করে আসছে।

ওয়াশিংটনের ঘনিষ্ঠ মিত্রদের অন্যতম সৌদি আরব। তাই খাশোগির অন্তর্ধান ওয়াশিংটন প্রশাসনকে বেখাপ্পা পরিস্থিতিতে ফেলে দিয়েছে।

যে টেপে খাশোগি হত্যার প্রমাণ আছে বলে বলা হচ্ছে, সেটি চেয়ে পাঠানোর কথা নিশ্চিত করে ট্রাম্প বলেন, এটির অস্তিত্ব আছে কিনা আমি নিশ্চিত নই, সম্ভবত আছে; খুব সম্ভবত আছে।

ট্রাম্প জানান, সদ্যই সৌদি আরব ও তুরস্ক সফর করে আসা পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর কাছ থেকে একটি প্রতিবেদন প্রত্যাশা করছেন তিনি। তিনি বলেন, সপ্তাহের শেষের দিকে সত্য বের হয়ে আসবে।

তিনি সৌদি আরবকে আড়াল করার চেষ্টা করছেন কিনা এমন প্রশ্নে ট্রাম্প বলেন, না, মোটেই না। কী হচ্ছে আমি শুধু তা বের করতে চাই।

সাংবাদিক খাশোগির অন্তর্ধানের পেছনে দুর্বৃত্ত ঘাতকরা জড়িত থাকতে পারে, গত কয়েক দিন ধরে ট্রাম্প এমন সম্ভাবনার কথা বলে আসছেন।

এ ঘটনায় আগভাগেই সৌদি আরবকে দোষারোপ করতে নারাজ তিনি। বরং দোষ প্রমাণ না হতেই সৌদি আরবকে দোষী ঠাওরানো হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক