খালেদা জিয়া ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিতে চান : ড্যাব আহ্বায়ক

বিএনপি চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়া রাজধানীর বেসরকারি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিতে চান বলে জানিয়েছে বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টর’স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ—ড্যাব।

ড্যাবের আহ্বায়ক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার আজ রোববার দুপুরে বলেন, ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই খারাপ। এমনকি হুইলচেয়ারে বসার যে পাদানি থাকে, সেখানে ঠিকমতো পা রাখতে পারেন না।’

তিনি আরো বলেন, ‘উনার যে ইচ্ছাটা, ইউনাইটেড হাসপাতালে উনি চিকিৎসা নিয়ে থাকেন, ওখানে নিজস্ব যে বিশেষজ্ঞ চিকিৎসক রয়েছেন, যারা সারা জীবন উনাকে দেখছেন, তারা ওখানে আছেন, তাদের অধীনে চিকিৎসা নিতে।’

আজ সকাল থেকেই খবর ছড়িয়ে পড়ে যে আজকের কোনো একসময় সাবেক এই প্রধানমন্ত্রীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে আনা হবে। হাসপাতাল কর্তৃপক্ষও সে ব্যাপারে প্রস্তুতি সম্পন্ন করে। কিন্তু শেষ পর্যন্ত তিনি সেখানে আসেননি। পরবর্তীতে কারা কর্তৃপক্ষ জানায় খালেদা জিয়া বিএসএমএমইউয়ে চিকিৎসা নেয়ার ব্যাপারে অনাগ্রহী।

হাসপাতালের কেবিন ব্লকের সামনে গণমাধ্যমের কাছে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার আবদুল্লাহ আল হারুন বলেন, ‘কারা কর্তৃপক্ষ জানিয়েছে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আজ আসবেন না। আমরা প্রস্তুত ছিলাম, মেডিকেল বোর্ড প্রস্তুত ছিল, কেবিন প্রস্তুত ছিল।’

তার কিছু পরেই ড্যাব নেতা সেখানে গণমাধ্যমের কাছে বিএনপির চেয়ারপারসনের আগ্রহের কথা জানান।

গত মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বাধীন একটি প্রতিনিধিদল। তারা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পছন্দমতো বিশেষায়িত হাসপাতালে সুচিকিৎসার জন্য দ্রুত ভর্তি করার আহ্বান জানান। তখন স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে শিগগিরই বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করে সুচিকিৎসা করা হবে বলে জানান।

গত বছরের ৪ অক্টোবর খালেদা জিয়ার চিকিৎসার জন্য উচ্চ আদালত থেকে নির্দেশ দেয়া হয়। তারপর ৬ অক্টোবর তাকে বিএসএমএমইউ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে প্রায় এক মাস চিকিৎসার পর তাকে ফের কারাগারে নিয়ে যাওয়া হয়। সেখান থেকেই তিনি হুইল চেয়ারে করে বিভিন্ন মামলায় হাজিরা দিচ্ছেন।

খালেদা জিয়া আদালতকে তার শারীরিক অবস্থা খারাপ বলেও জানিয়েছেন। তার স্বাস্থ্যের অবনতি হচ্ছে বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়। এ অবস্থায় গত ৪ মার্চ নিম্ন আদালত হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী খালেদা জিয়াকে সুচিকিৎসা দেয়ার জন্য ফের নির্দেশ দিয়েছেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top