• Youtube
  • google+
  • twitter
  • facebook

কেকেআরের অধিনায়কত্ব দেওয়ার সময় গম্ভীরকে কী বলেছেন শাহরুখ

ময়মনসিংহ লাইভ ডেস্ক১২:২৮ অপরাহ্ণ, জুন ২৬, ২০২০

২০০৭ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্রেন্ডন ম্যাককুলামের ১৫৮ রানের অপরাজিত ইনিংসের বদৌলতে জয় দিয়ে শুরু কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর)। তবে বলিউড তারকা শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজিটি ঠিক শিরোপার স্বাদ পাচ্ছিলো না। ২০১১ সালের আইপিএলে নিলাম থেকে গৌতম গম্ভীরকে দলে ভেড়ায় টিম কেকেআর। তাঁর কাঁধে তুলে দেওয়া হয় দলটির দায়িত্বভার।

আর দায়িত্ব দিয়ে কেকেআরের মালিক শাহরুখ গম্ভীরকে স্বাধীনভাবে কাজ করার সুযোগ করে দেন। গম্ভীরও কথা দিয়েছিলেন শাহরুখকে যে, দলকে ভালো অবস্থানে নিয়ে যাবেন। আর চার বছরের মধ্যে দুটি আইপিএল শিরোপা দিয়ে সে কথা রেখেছেনও তিনি। সম্প্রতি গম্ভীর জানালেন, অধিনায়কত্ব দেওয়ার সময় শাহরুখ তাকে কী বলে কাজের স্বাধীনতা দিয়েছেন।

মূলত প্রথম চার আসরে শিরোপা না জিতলেও ২০১২ আইপিএলে চ্যাম্পিয়ন হয় কলকাতা। এর দুই মৌসুম পর আবারো আইপিএল শিরোপা ঘরে তুলে নাইট রাইডার্সরা। আর এটা সম্ভব হয়েছে নিজের মতো করে কাজ করার কারণে এমনটাই মনে করেন গম্ভীর।

ভারতের বিশ্বকাপজয়ী এই তারকা অধিনায়কত্ব দেওয়ার সময় শাহরুখ তাকে কী বলেছেন সেটা জানিয়ে বলেন, ‘চতুর্থ আইপিএলের আগে শাহরুখ আমাকে বলে, এটা তোমার দল (সেবার অধিনায়কত্ব দেওয়া হয় গম্ভীরকে)। একে গড়ে তুলবে না ভেঙে ফেলবে, তা নিয়ে আমি হস্তক্ষেপ করতে যাব না।’

আর শাহরুখের এমন কথার জবাবে গম্ভীরও ভালো কিছুর প্রত্যাশা দিয়ে শাহরুখকে বলেন, ‘আমিও ওকে কথা দিয়ে বলেছিলাম; আমি চলে যাওয়ার পরে এই দলের অবস্থা কী হবে, তা বলতে পারব না। তবে এটুকু ভরসা দিতেই পারি, আগামী তিন থেকে ছয় বছরের মধ্যে এই দলটা খুব ভাল জায়গায় পৌঁছে যাবে।’

গম্ভীর নিশ্চয়ই তাঁর কথা রেখেছেন। ২০১১ আইপিএলের নিলামে সম্পূর্ণ নতুন রূপে মাঠে নামে কলকাতা। নিলাম থেকে আন্দ্রে রাসেল, সুনিল নারাইন, ইউসুফ পাঠান, ব্রেট লি, সাকিব আল হাসান, রবিন উথাপ্পা, জ্যাক ক্যালিসদের মতো তারকাদের কিনে ফ্র্যাঞ্চাইজিটি। পরের বছর শিরোপা জেতানোর পথে অধিনায়ক গম্ভীর ৫৪০ রান করে সামনে থেকে নেতৃত্ব দেন। দুই বছর পর দুর্দান্ত এই দলটি আবারও শিরোপা নিজেদের ঘরে নেয়।

Digital-Mymensingh-Advertisement

লাইভ

sadman Travels Mymensingh LiveAdd-1200x70Mymensingh-IT-Park-Advert
rss goolge-plus twitter facebook
Developed by

যোগাযোগ

সেলফোন : ০১৩০৪-১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com,
ময়মনসিংহ লাইভ পোর্টালটি mymensingh.News নিউজ এর অঙ্গ প্রতিষ্ঠান।

সম্পাদক ও প্রকাশক

মো. আব্দুল কাইয়ুম

টপ
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।