• Youtube
  • google+
  • twitter
  • facebook

করোনাভাইরাসে আক্রান্ত ম্যারাডোনাদের বিশ্বকাপজয়ী কোচ

ময়মনসিংহ লাইভ ডেস্ক৫:২৯ অপরাহ্ণ, জুন ২৭, ২০২০

দক্ষিণ আমেরিকার অন্যতম ফুটবল পরাশক্তি আর্জেন্টিনা এখন পর্যন্ত দুইবার বিশ্বকাপ শিরোপা জিতেছে। এরমধ্যে প্রথমবার ১৯৭৮ সালে। আর দ্বিতীয়বার ডিয়েগো ম্যারাডোনার অসাধারণ নৈপূন্য ১৯৮৬ সালে।

১৯৮৬ সালে বিশ্বকাপজয়ী ম্যারাডোনাদের কোচ হিসেবে দায়িত্বে ছিলেন কার্লোস বিলার্দো। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৮২ বছর বয়সী বিলার্দোর কোভিড-১৯ এ আক্রান্তের বিষয়টি ইংলিশ সংবাদ মাধ্যম রয়টার্সকে জানান বিলার্দোর পরিবারের ঘনিষ্ঠ জন।

করোনা আক্রান্ত হওয়ার আগে কোনো প্রকার উপসর্গ দেখা যায়নি সাবেক এই বিশ্বকাপজয়ী কোচের। এই মুহূর্তে মোটামুটি সুস্থ আছেন বলে তাঁর পরিবার নিশ্চিত করেছেন। বিলার্দো ২০১৮ সাল থেকে শারীরিক অন্যান্য অসুস্থজনিত কারণে নার্সিংহোমে ভর্তি আছেন।

এদিকে বিলার্দোর সুস্থতা কামনা করে টুইট করেছে তাঁর সাবেক ক্লাব এস্তুদিয়ান্তেস। ১৯৬৮ থেকে ১৯৭০ পর্যন্ত এস্তুদিয়ান্তেসের হয়ে খেলেন তিনি। এই সময়ে তিনি জেতেন তিনটি কোপা লিবের্তাদোরেস শিরোপা।

এরপরে ম্যারাডোনাদের দায়িত্ব নিয়ে ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দেন। পরের আসরেও আর্জেন্টিনার দায়িত্বে ছিলেন বিলার্দো। দলকে নিয়ে গিয়েছিলেন ফাইনালেও। তবে শেষ পর্যন্ত পশ্চিম জার্মানির কাছে হেরে রানার্স আপ হয় আর্জেন্টিনা।

Digital-Mymensingh-Advertisement

লাইভ

sadman Travels Mymensingh LiveAdd-1200x70Mymensingh-IT-Park-Advert
rss goolge-plus twitter facebook
Developed by

যোগাযোগ

সেলফোন : ০১৩০৪-১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com,
ময়মনসিংহ লাইভ পোর্টালটি mymensingh.News নিউজ এর অঙ্গ প্রতিষ্ঠান।

সম্পাদক ও প্রকাশক

মো. আব্দুল কাইয়ুম

টপ
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।