• Youtube
  • google+
  • twitter
  • facebook

করোনাঃ বাকৃবিতে অসহায়দের মাঝে মাছ বিতরণ

তানিউল করিম জীম, বাকৃবি থেকে৪:৫২ অপরাহ্ণ, জুন ২৬, ২০২০

করোনা ভাইরাস জনিত দুর্যোগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) একোয়াকালচার বিভাগের আয়োজনে দরিদ্র, কর্মহীন ও অসহায় মানুষের মাঝে মাছ বিতরণ করা হয়েছে। শুক্রবার (২৬ জুন) সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের হেলিপ্যাডে ওই মাছ বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জানা যায়, একোয়াকালচার বিভাগের প্রধান অধ্যাপক মোহাম্মদ সাজ্জাদ হোসেনের নেতৃত্বে  ওই বিভাগের শিক্ষকদের স্ব-অবদানের মাধ্যমে মাছ বিতরণ এবং  অন্যান্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রদানের একটি কর্মসূচির আয়োজন করা হয়। প্রতি প্যাকেটে ত্রাণ সামগ্রী হিসেবে ৪ কেজি চাল, হাফ কেজি ডাল, ১ কেজি আলু, হাফ লিটার তেল, হাফ কেজি পিঁয়াজ এবং পাঙ্গাস মাছ  দেওয়া হয়। এ সময় ১০০ জনের বেশি মানুষকে এ সহায়তা প্রদান করা হয়।

অধ্যাপক মোহাম্মদ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে মাছ বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাৎস্যবিজ্ঞান অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একোয়াকালচার বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল হক।

এ বিষয়ে অধ্যাপক ডাঃ মাহফুজুল হক বলেন, কিছু লোক যারা বিভিন্ন কাজের মাধ্যমে মহামারী হওয়ার আগে আরও ভাল ছিল, কিন্তু তারাও সামাজিক অবস্থানকে উপেক্ষা করে এই খাবার নিতে এসেছিল। এ থেকে বুঝা যায় কোভিড-১৯ সামাজিক শ্রেণি নির্বিশেষে অনেকের জীবিকা নির্বাহকে ক্ষতিগ্রস্থ করেছে । আমাদের এ জাতীয় সহায়তা কার্যক্রম চালিয়ে যাওয়া দরকার।  তবে চ্যালেঞ্জ হলো সামাজিক দুরত্ব বজায় রেখে অভাবী লোকের কাছে  এ সহায়তা পৌঁছানো।

নিউজটি শেয়ার করুন:
Digital-Mymensingh-Advertisement

লাইভ

sadman Travels Mymensingh LiveAdd-1200x70Mymensingh-IT-Park-Advert
rss goolge-plus twitter facebook
Developed by

যোগাযোগ

সেলফোন : ০১৩০৪-১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com,
ময়মনসিংহ লাইভ পোর্টালটি mymensingh.News নিউজ এর অঙ্গ প্রতিষ্ঠান।

সম্পাদক ও প্রকাশক

মো. আব্দুল কাইয়ুম

টপ
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।