1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
করোনায় মারা গেলেন শিল্পী ফকির আলমগীর
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৭:০১ অপরাহ্ন

করোনায় মারা গেলেন শিল্পী ফকির আলমগীর

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
Fakir-Alamgir

করোনায় আক্রান্ত হয়ে চলে গেলেন গণসংগীতশিল্পী ফকির আলমগীর।

ফকির আলমগীরের ছেলে মাশুক আলমগীর রাজীব জানান, শুক্রবার রাত ১০টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের কোভিড ইউনিটে ভেন্টিলেশনে থাকা অবস্থায় ফকির আলমগীরের হার্ট অ্যাটাক হয়। রাত ১০টা ৫৬ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

Girl in a jacket

গত ১৪ জুলাই করোনাভাইরাস পরীক্ষার ফল পজিটিভ আসে। এরপর চিকিৎসকের পরামর্শে বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু বৃহস্পতিবার [১৫ জুলাই] তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। সন্ধ্যায় শুরু হয় তীব্র শ্বাসকষ্ট। যে কারণে তাকে দ্রুত হাসপাতালে নেওয়ার ব্যবস্থা করা হয়। তবে বেশিরভাগ হাসপাতালে সিট খালি না থাকায় ভোগান্তির শিকার হতে হয়। বিভিন্ন হাসপাতাল ঘুরে রাত ১২টার দিকে ভাগ্যক্রমে ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে সিট পেয়েছিলেন।

কয়েক দশক ধরে সংগীত ভুবনে পথচলা ফকির আলমগীরের। একাত্তরের মুক্তিযুদ্ধে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক হিসেবে কাজ করেছেন তিনি। এর আগে ক্রান্তি শিল্পীগোষ্ঠী ও গণশিল্পী গোষ্ঠীর সদস্য হিসেবে ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানে রেখেছেন অসামান্য ভূমিকা। স্বাধীনতার পর গণসংগীতের পাশাপাশি পপ ঘরানার গান করে আলোচনায় আসেন ফকির আলমগীর। সংগীতে অসামান্য অবদানের জন্য ১৯৯৯ সালে সরকার তাকে একুশে পদকে ভূষিত করে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক