কক্সবাজারে আওয়ামী লীগের দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি, নিহত ২

কক্সবাজারের পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের বিলাহাচুরা গ্রামে ওয়াকফ এস্টেট এর জমির দখল বেদখল সংক্রান্ত বিরোধ নিয়ে গোলাগুলিতে দুইজন নিহত হয়েছেন। আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছেন, বিলাহাচুরা গ্রামের মৃত আবদুর রহমানের পুত্র নেজাম উদ্দিন (৪২) ও জাহাঙ্গীরের পুত্র আজিজুল হক (২২)।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, দীর্ঘদিন ধরে পেকুয়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য মমতাজুল ইসলাম চকরিয়া উপজেলার ঢেমুশিয়া নিবাসী শওকত মিয়ার ওয়াক্ফ স্টেট এর ৩৪ একর চিংড়ি ও লবণ জমি দখল করে রেখেছিল। উক্ত সম্পত্তির মোতয়াল্লী শওকত মিয়ার স্ত্রী মাহমুদা খাতুন চৌধুরাণী মমতাজ মেম্বারের দখলে থাকা সম্পত্তি ফিরে পেতে একই গ্রামের আলমগীর ও তার ভাগ্নে জালালের সঙ্গে চুক্তি করেন। চুক্তির পর থেকে সেই সম্পত্তি উদ্ধারে মরিয়া হয়ে যায় আলমগীর। এ নিয়ে দুই পক্ষের মধ্যে কয়েক দফা সংঘর্ষের ঘটনাও ঘটে।

গত তিনদিন আগে আলমগীর ও জালাল চকরিয়া থেকে কিছু ভাড়াটে সন্ত্রাসী এনে বিরোধপূর্ণ জায়গা দখলে নেন। তারই জেরে শনিবার দুই পক্ষের মধ্যে শুরু হয় ব্যাপক গোলাগুলি। এতে মমতাজ গ্রুপের নেজাম ও অপরপক্ষের আজিজ নিহত হয়। আহত হয় আরো প্রায় ১৫ জন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এসময় ৬টি দেশীয় বন্দুক, ৩টি মোটর সাইকেল ও ১টি গাড়ি জব্দ করা হয় এবং ঘটনাস্থল থেকে ১১ জনকে আটক করা হয়।
পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. মো. মুজিবুর রহমান বলেন, দুই জনের মৃতদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপতালে পাঠানো হয়েছে।

পেকুয়া থানার পরিদর্শক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। ঘটনাস্থল থেকে ১১ জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.