কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী আটক

পুলিশের হাতে আটক হলেন প্রিয়াঙ্কা গান্ধী। উত্তরপ্রদেশের সোনভদ্র যাওয়ার পথে মির্জাপুরে প্রিয়াঙ্কার পথ আটকায় পুলিশ। প্রতিবাদে মির্জাপুরে অবস্থান ধর্মঘটে বসে পড়েন কংগ্রেসের সাধারণ সম্পাদক। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনী কেন্দ্র বারাণসী পৌঁছন প্রিয়াঙ্কা গান্ধী। সেখান থেকে সড়কপথে সোনভদ্রে যাওয়ার কথা ছিল তার। আটকের পর গাড়িতে করে প্রিয়াঙ্কা ও অন্য কংগ্রেস কর্মীদের অন্যত্র নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, গত সপ্তাহেই জমি বিবাদ ঘিরে অগ্নিগর্ভ হয়ে ওঠে উত্তরপ্রদেশের সোনভদ্র এলাকা। জমি বিবাদ ঘিরে সংঘর্ষের ঘটনায় ১০ জনের মৃত্যু হয়। শুক্রবার সকালে নিহতদের স্বজনদের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন প্রিয়াঙ্কা। সেসময়ই তাকে পুলিশ বাধা দেয় বলে অভিযোগ।

অবস্থান ধর্মঘটে বসে প্রিয়াঙ্কা বলেন,‘শান্তিপূর্ণ ভাবে নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে যাচ্ছিলাম। আমায় কেন আটকানো হল, সেই অর্ডার দেখতে চাই আমি। ৪ জনের সঙ্গে আমি যেতে পারি। আমি ওদের সঙ্গে দেখা করতে চাই।

আটকের আগে অবস্থান ধর্মঘটে প্রিয়াঙ্কা গান্ধী

পুলিশের হাতে আটক হওয়ার সময় সংবাদমাধ্যমকে প্রিয়াঙ্কা গান্ধী বলেন,‘জানি না ওরা কোথায় নিয়ে যাচ্ছে। আমরা যেখানে খুশি যেতে পারি।’ এসময় বিজেপি সরকারের অপদার্থতার কারণেই উত্তরপ্রদেশে দুষ্কৃতীদের বাড়বাড়ন্ত হয়েছে বলে অভিযোগ করেন প্রিয়াঙ্কা। তাকে কোন আইনে আটকানো হল, সে প্রশ্নও করেছেন তিনি। প্রসঙ্গত, এদিন বারাণসীতে আহতদের দেখতে হাসপাতালে যান প্রিয়াঙ্কা।

উল্লেখ্য, সোনভদ্রে যাওয়ার জন্য বুধবারই যোগী আদিত্যনাথের কাছে পর্যাপ্ত নিরাপত্তার আর্জি জানান প্রিয়াঙ্কা। সোনভদ্রের ঘটনায় বৃহস্পতিবারই বিচারবিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে কংগ্রেস। একইসঙ্গে এ ঘটনায় নিহতদের পরিজনদের ২৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য ও জখমদের ১৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের দাবি জানিয়েছে কংগ্রেস।

এদিকে, সোনভদ্রের ঘটনায় নিহতরা বিচার পাবেন বলে আশ্বস্ত করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এ ঘটনায় সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট ও আরও ৪ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি সোনভদ্রের ঘটনায় ২৯ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন যোগী। অতিরিক্ত মুখ্যসচিবের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। ১০ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে ওই কমিটিকে।

sadman travels
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Facebook