এমসি কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ : সাংবাদিক আহত

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সিলেট এমসি কলেজে ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। সোমবার সকালে মোহনা সাংস্কৃতিক সংগঠনের বসন্ত বরণ অনুষ্ঠানে সংঘটিত সংঘর্ষের ঘটনার সময় কর্তব্যরত ফটো সাংবাদিকের ওপর হামলা চালানো হয়। এতে ৪ ফটো সাংবাদিক আহত হন। হামলার শিকার ফটো সাংবাদিকরা হলেন- ইউসুফ আলী (দৈনিক সমকাল), অসমিত অভি (দৈনিক ভোরের কাগজ), মিঠু দাশ জয় (সিলেট শুভ প্রতিদিন) ও কাওসার আহমদ (সিলটিভি)।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ জেদান আল মুসা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা-ধাওয়ার খবর পাওয়া মাত্র শাহপরান থানা পুলিশ ঘটনাস্থলে পৌছায়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

জানা যায়, সোমবার সকাল ১০টায় মোহনা সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে শুরু হয় বসন্ত উৎসব। এ উৎসব চলাকালীন বেলা সাড়ে ১১টার দিকে অনুষ্ঠানস্থলে বসা নিয়ে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ বাঁধে। এসময় সেখানে থাকা সাংবাদিকরা এগিয়ে গেলে তাদের ওপরও হামলা চালায় ছাত্রলীগ কর্মীরা।

ছাত্রলীগের হামলায় আহত আলোকচিত্রী অসমিত অভি বলেন, এমসি কলেজে মোহনার বসন্ত উৎসব স্থলে বসাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ বাঁধে। এ সময় দৈনিক শুভ প্রতিদিনের ফটো সাংবাদিক মিঠু দাস জয় সংঘর্ষের ছবি তুলতে গেলে তার ওপর চড়াও হয় কলেজ শাখা ছাত্রলীগের কর্মীরা। পরে অন্যান্য সাংবাদিকরা এগিয়ে গেলে তাদের ওপরও হামলা করে ছাত্রলীগ কর্মীরা।

আহত ইউসুফ আলী জানান, ছাত্রলীগ কর্মীরা উপস্থিত সাংবাদিকদের ওপর হামলা চালায়। হামলার সময় আমার হাতে থাকা ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে তারা। কিন্তু সকলের উপস্থিতে তা আর ছিনিয়ে নেয়া সম্ভব হয়নি।

শাহপরান (র:) থানার ওসি আখতার হোসেন বলেন, আমরা ঘটনাস্থলে আছি। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে সেখানকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ব্যাপারটি আমরা গুরুত্বের সাথে দেখছি।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top