1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
এমন সামান্য ভুলে আগে কারো মনোনয়ন বাতিল হয়নি : রনি
মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩, ০৪:৪০ অপরাহ্ন

এমন সামান্য ভুলে আগে কারো মনোনয়ন বাতিল হয়নি : রনি

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : সোমবার, ৩ ডিসেম্বর, ২০১৮

পটুয়াখালী-৩ আসনের বিএনপির প্রার্থী গোলাম মাওলা রনি বলেছন, সামান্য ভুলে আমার মনোনয়ন বাতিল করা হয়েছে। অতীতে এ ধরনের ভুলে কারো মনোনয়ন বাতিল করা হয়েছে এমন রেকর্ড নেই।

সোমবার নির্বাচন কমিশনে মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল করেছেন এই নেতা। এ ব্যাপারে আশাবাদী রনি বলেন, আমি মনোনয়ন ফিরে পাব, ইসি আমার প্রতি ন্যায় বিচার করবে বলে আশা করি।

এর আগে এই নেতা বলেন, আমার মনোনয়নপত্রে সামান্য একটা ভুল ছিল। অতীতে এমন ভুল করলে যাচাই বাছাইয়ের সময় তাৎক্ষণিক সংশোধনের সুযোগ দেয়া হত; কিন্তু আমারটা সরাসরি বাতিল করা হয়েছে। ‍আশা করছি আমার মনোনয়নও বাতিল হবে না। নির্বাচন কমিশনে ন্যায় বিচার পাব।

সদ্য বিএনপিতে যোগদানকারী আওয়ামী লীগের সাবেক এই এমপি জানান, প্রার্থিরা যে একটি সম্পূরক ডকুমেন্ট জমা দেয় সেটি হল নোটারি পাবলিকের হলফনামা। নির্বাচন কমিশনে হলফনামাতে যে তথ্যগুলো আমরা দিই, সেই তথ্যগুলোই আবার নোটারি পাবলিক করে জমা দিতে হয়। আমরা যেটার দুটো কপি করেছিলাম। একটি কপি গলাচিপাতে জমা পরেছে, আরেকটি কপিতে ভুলক্রমে আমার স্বাক্ষর পরেনি। যেটিতে সাক্ষর পরেনি সেটি মূল কপি বলে জানান তিনি।

তিনি বলেন, ‘অতীতে নির্বাচন কমিশনে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের সময় এ রকম ভুল ধরা পরলে বলা হত এখানে স্বাক্ষর করে দেয়ার জন্য। এখন সেই স্বাক্ষরের সুযোগ না দিয়ে আমাকে সরাসরি বলা হলো আপনার মনোনয়নপত্র বাতিল। আমি সেটি মেনে নিয়েছি, এখানে বিধি মোতাবেক সার্টিফাইট কপি নিয়ে এসেছি।’

দল পরিবর্তন করার কারণেই এই সামান্য ভুলে প্রার্থীতা বাতিল হয়েছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, ‘এ বিষয়ে মন্তব্য করতে চাচ্ছি না এখন। ইসিতে আমি বিচার প্রার্থী। আশা করি ন্যায় বিচার পাব। আপাতত এটুকুই বলবো।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক