এবার অস্টেলিয়ায় মসজিদে গাড়ি নিয়ে ঢুকে পরলো উগ্রবাদী

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় অর্ধশত নিহতের ঘটনায় সারা বিশ্ব শোকে স্তব্ধ। এমন সময়ে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড রাজ্যে এক ব্যক্তি মসজিদে গাড়ি নিয়ে ঢুকে পড়ে।

নিউজিল্যান্ড হেরাল্ড জানায়, গেটের ভিতর গাড়ি উঠিয়ে দিয়ে নামাজরত মুসল্লিদের উদ্দেশ্যে অশালীন মন্তব্য করেছে ২৩ বছর বয়সী এক যুবক। তাকে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ। শনিবার এ সময় ওই মসজিদের ভিতরে নামাজ আদায় করছিলেন মুসল্লিরা। ওই ব্যক্তি সজোরে গাড়ি প্রবেশ করিয়ে দেয়ায় মসজিদের গেটের বেশ ক্ষতি হয়েছে।

কুইন্সল্যান্ডের বাইতুল মাসরুর মসজিদে গাড়ি নিয়ে প্রবেশ করে ড্রাইভিং সিটে বসে থেকেই ভেতরে থাকা নামাজ আদায়কারীদের উদ্দেশ্যে আক্রমণাত্মক ভাষায় চিৎকার শুরু করে।

কুইন্সল্যান্ড পুলিশের বরাতে জানা যায়, ওই ব্যক্তিকে গাড়ি নিয়ে মসজিদে প্রবেশের অভিযোগে ঘটনার রাতেই গ্রেফতার করা হয়েছে।

পুলিশের দেয়া বিবৃতি অনুযায়ী, অভিযুক্ত ব্যক্তি গাড়ি নিয়ে মসজিদে প্রবেশের চেষ্টা করে। এসময় ড্রাইভিং সিটে বসে থেকে আক্রমণাত্মক ভাষায় উগ্রভাবে চিৎকার শুরু করেন।

২৩ বছর বয়সি এই ব্যক্তি কুইন্সল্যান্ডের লোগান শহরের অধিবাসী। এর আগে ওই ব্যক্তিকে পুলিশ ধরে তার ড্রাগ টেস্ট করে। তাতে সে পজেটিভ ধরা পড়ে। তার ড্রাইভিং লাইসেন্স ২৪ ঘন্টার জন্য স্থগিত করে পুলিশ।

পরে ছাড়া পেয়ে অভিযুক্ত ব্যক্তি আবারো গাড়ি নিয়ে মসজিদের দিকে গেলে পুলিশ পুনরায় তাকে আটক করে।

তবে তার নাম বা ছবি প্রকাশ করা হয় নি। তার বিরুদ্ধে ইচ্ছাকৃত ক্ষতিসাধন, জনমনে বিশৃংখলা এবং লাইসেন্স স্থগিত করার পরও গাড়ি চালানোর অভিযোগ আনা হয়েছে। তাকে আদালতে হাজির করার কথা রয়েছে।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top