1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
‘এক গ্রামেই ১৭ প্রার্থী, কাকে থুয়ে কাকে ভোট দিমু বাহে’
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০১:২৩ পূর্বাহ্ন

‘এক গ্রামেই ১৭ প্রার্থী, কাকে থুয়ে কাকে ভোট দিমু বাহে’

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১

দিনাজপুরের বিরামপুর উপজেলার কাটলা ইউনিয়নের একটি গ্রামের নাম দাউদপুর। ২টি ওয়ার্ড নিয়ে গঠিত এই এক গ্রাম থেকেই ইউপি নির্বাচনে লড়ছেন ১৭ প্রার্থী। রয়েছেন চেয়ারম্যান পদে চাচা-ভাতিজা, মেম্বার পদে ভাইবোনের মতো প্রার্থীও।

তাই প্রার্থী নির্বাচনে বিপাকে দাউদপুর গ্রামের ভোটাররা। তারা বলছেন- ‘এক গ্রামেই ১৭ প্রার্থী, এ অবস্থায় আমরা কাকে থুয়ে কাকে ভোট দিমু বাহে।’

Girl in a jacket

আর মাত্র একদিন পর ভোট। দিনাজপুরে এখন উত্তরের হাওয়া গরম। তৃতীয় ধাপের এই নির্বাচনে কাটলা ইউনিয়নের এই গ্রাম থেকে চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত নারী আসনে ৩ ও সাধারণ ইউপি সদস্য পদে ১২ জন প্রার্থী বিভিন্ন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ৮ নং ওয়ার্ডেই চাচা-ভাতিজা দুই জন চেয়ারম্যানসহ মোট ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চাচা-ভাতিজার পাশাপাশি দুই ভাইবোনও ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জানা যায়, আগামী ২৮ নভেম্বর ইউপি নির্বাচনকে সামনে রেখে দাউদপুর গ্রামের ২টি ওয়ার্ডের চন্ডিপুর থেকে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান নাজির হোসেন (আনারস) ও তার ভাতিজা আলহাজ্ব মনসুর আলী (ঘোড়া) প্রতিদ্বন্দ্বিতা করছেন। চন্ডিপুর থেকে ইউপি সদস্য পদে এনামুল হক (বৈদ্যুতিক পাখা) ও তার আপন ছোটবোন সংরক্ষিত নারী আসনের ইউপি পদে বর্তমান ইউপি সদস্য ফাহিমা (সূর্যমুখী ফুল) নির্বাচন করছেন। এছাড়া ৭ নং ওয়ার্ড থেকে রওশনারা বিবি (হেলিকপ্টার) ও ৮ নং ওয়ার্ড থেকে সংরক্ষিত নারী আসনের ইউপি সদস্য পদে রোজিনা খাতুন (বক প্রতীক) প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৮ নং ওয়ার্ডে ইউপি সদস্য পদে সাবেক ইউপি সদস্য শহিদুল ইসলাম (তালা), কামরুজ্জামান (আপেল), জিয়ারুল রহমান (ভ্যানগাড়ি), গ্রামের সীমান্তঘেঁষা একটি পাড়া (জোলাপাড়া) থেকে সাবেক ইউপি সদস্য আফিজ উদ্দিন (ফুটবল) ও তার ভাতিজা বর্তমান ইউপি সদস্য মইনুল ইসলাম (টিউবওয়েল), আতিয়ার রহমান (মোরগ) ও হবিবর রহমান (ঘুড়ি) নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে ইউপি সদস্য পদে দাউদপুর গ্রামের ৭ নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য আব্দুর রাজ্জাক (টিউবওয়েল) ও তার আপন ভাতিজা একরামুল হক (তালা), বকুল হোসেন (ফুটবল) ও রশিদুল ইসলাম (মোরগ) নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে এ নির্বাচনে সব প্রার্থীই নিজেকে যোগ্য ও বিপুল ভোট পেয়ে বিজয়ী হবেন বলে দাবি করছেন।

দাউদপুর গ্রামের ৬৫ বছর বয়সী আজিজার রহমান বলেন, একই গ্রামে ১৭ জন প্রার্থী, কাকে থুয়ে কাকে ভোট দিমু বাহে? সবাই তো মোর গড়ত আউছে। গ্রামের সবাই তো আপন ও নিজের আত্মীয়। তবে যায় হউক, যাকে ভোট দিমু দেখে শুনে ভোট দিমু হারা।

ওই গ্রামের মহিলা ভোটার জাহেরা বেগম বলেন, দুই চেয়ারম্যান সহ ১৭ জন প্রার্থী হামারি গ্রামের মানুষ। সবাই ভোটত দাঁড়াইছে, কাকে ভোট দেউ? চিন্তায় আছু হারা। ভোট তো মনের ব্যাপার, দেখে শুনে যোগ্য প্রার্থীকে ভোট এবার দিমু।

বিরামপুর উপজেলা নির্বাচন কার্যালয় সুত্রে জানা যায়, কাটলা ইউনিয়নের দাউদপুর গ্রামে ৭ নং ওয়ার্ডে ১ হাজার ৬৪৪ ও ৮ নং ওয়ার্ডে ১ হাজার ৬১৭ সহ দুই ওয়ার্ডে মোট ৩ হাজার ২৬১ জন ভোটার রয়েছে।

আরও জানা যায়, বিরামপুর উপজেলার ৭টি ইউনিয়নে ২২ জন চেয়ারম্যান, সাধারণ সদস্য (পুরুষ) ২১৫ জন এবং সংরক্ষীত নারী আসনে ৭২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলায় মোট ভোটর সংখ্যা ১ লক্ষ ৪ হাজার ৫২২ জন। পুরুষ ভোটার রয়েছেন ৫২ হাজার ৫০৯ জন আর নারী ভোটার রয়েছেন ৫২ হাজার ১৭জন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক
আপনি কি ময়মনসিংহের খবর সবার আগে পেতে চান? অনুগ্রহ করে হ্যাঁ অপশনে ক্লিক করুন না হ্যাঁ