1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
একতরফা নয়, প্রকৃত নির্বাচনের পরিবেশ তৈরী করুন’
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১২ অপরাহ্ন

একতরফা নয়, প্রকৃত নির্বাচনের পরিবেশ তৈরী করুন’

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : শনিবার, ২৩ মার্চ, ২০১৯

বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া বলেন, উপজেলা নির্বাচন একতরফা হচ্ছে – তা ভাল নয়। প্রকৃত নির্বাচনের পরিবেশ গড়ে তোলার বিকল্প নেই। এটা সরকারকে করতে হবে।

১৯৭১ এর অগ্নিঝরা মার্চ স্মরণে এবং ২৬ মার্চ ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বাংলাদেশ জাসদ’র উদ্যোগে শনিবার জাতীয় প্রেসক্লাব(২য় তলা) জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া আরও বলেন, আমরা আধুনিক ও সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণ করতে চাই। সে জন্য যে রাজনীতি-নির্বাচন-প্রশাসন দরকার সে বিষয়ে স্পষ্ট কিছু দেখা যাচ্ছে না। একাদশ সংসদ নির্বাচনের নৈতিক ঘাটতি রয়েছে তা পূরণ করতে হবে। উন্নয়ন স্থানীয় সরকারের হাতে ছেড়ে দিতে হবে। এমপি আমলাদেরও খবরদারি বাদ দিতে হবে।

কিন্তু সরকারের কথাবার্তায় মনে হয় তারা গণতন্ত্রের পথ ভূলতে বসেছে। একদলীয় প্রথা এদেশে গ্রহণযোগ্য হবে না, আগেও হয় নাই। ১৪ দলকে এ বিষয়ে সতর্ক হওয়ার সময় এসেছে। আমরা ১৭ কোটি মানুষের দেশে শাসনব্যবস্থার পরিবর্তন করার কথা ভাবতে বলি। আমাদের ফেডারেল কাঠামোয় যাওয়া উচিত। বর্তমানের সুবিধা ভোগীরা এটা চাইবে না। নতুন করে অনেক কিছুই ভাবতে হবে। মুক্তিযুদ্ধের বাংলাদেশে জামাত এর মত মুক্তিযুদ্ধ বিরোধী দলকে নিষিদ্ধ করা উচিত।

তিনি বলেন, আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস জনগণের রক্তাক্ত সংগ্রামের ইতিহাস। ৩০ লক্ষ শহীদ ও অসংখ্য নারীর সম্ভ্রমের বিনিময়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি। মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ সুরক্ষা করতে হবে। ৭১ এর মার্চ মাসে ছাত্র শ্রমিকরা যে ঐতিহাসিক ভূমিকা পালন করেছিল উন্নয়ন কাঠামোতে নামের মাধ্যমে তা তুলে ধরতে হবে।

বাংলাদেশ জাসদ সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমেদ তফছিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ জাসদ কার্যকরী সভাপতি মঈনউদ্দিন খান বাদল এমপি, পরমাণু শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান বীর মুক্তয়োদ্ধা অধ্যাপক ডা. এম এ করিম, বাংলাদেশ জাসদ সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, বাংলাদেশ জাসদ স্থায়ী কমিটির সদস্য সর্বজনাব ডা. মুশতাক হোসেন, মোহাম্মদ খালেদ, ন্যাপ প্রেসিডিয়াম সদস্য জনাব আব্দুর রশিদ সরকার, বাংলাদেশ জাসদ স্থায়ী কমিটির সদস্য আনোয়ারুল ইসলাম বাবু, নাসিরুল হক নওয়াব, যুগ্ম সাধারণ সম্পাদক করিম সিকদার, বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ মহাসচিব জনাব কাজি মোহাম্মদ জহিরুল কাইয়ুম, বাংলাদেশ ছাত্রলীগ সাধারণ সম্পাদক গৌতম শীল সহ বীর মুক্তিযোদ্ধা ও জাতীয় নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক