1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
একটি মহল কর্তৃক দেশে সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টি করছে : মেনন
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন

একটি মহল কর্তৃক দেশে সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টি করছে : মেনন

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : শনিবার, ৯ মার্চ, ২০১৯

সাবেক মন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বক্তব্যকে বিকৃত করে একটি মহল কর্তৃক দেশে সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টি করছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো নেতৃবৃন্দ।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো শনিবার এক বিবৃতিতে বলেছে সম্প্রতি জাতীয় সংসদে মুক্তিযুদ্ধের সংগঠক, বাম-গণতান্ত্রিক আন্দোলনের প্রবীন নেতা প্রাক্তন মন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি গত ৩ মার্চ যে বক্তব্য দিয়েছেন তা সংসদের কার্যবিধিতে রয়েছে সংবাদপত্রে প্রকাশিত হয়েছে। অথচ সেই বক্তব্যে যা বলা হয় নাই তাই বলে, এই বক্তব্য বিকৃত করে একটি মহল ধর্মীয় সাম্প্রদায়িক উত্তেজনা তৈরী করতে মাঠে নেমেছে। দেশ যখন অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ও উন্নয়নের ধারায় এগিয়ে যাচ্ছে তখন তারা তাদের উগ্র বক্তব্য ও দলীয় বিভ্রান্তিকর প্রচারণার মাধ্যমে তাকে ব্যাহত করতে নতুনভাবে তৎপর হয়েছে। এই মহলই ২০১৩ সালের ৫ মে বিএনপি-জামায়াতের সাথে মিলে একইভাবে তাদের ষড়যন্ত্র বাস্তবায়ন করার চেষ্টা করেছিল। সরকারের দৃঢ়তায় সেটা সম্ভব হয়নি।

তারপরও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে দেশের মানুষের মধ্যে বিভ্রান্ত সৃষ্টির অপতৎপরতা তারা চালিয়ে গিয়েছিল। বিভিন্ন সময় এরাই দেশের বিশিষ্ট বুদ্ধিজীবিরদের মুরতাদ আখ্যা দিয়ে আক্রমন করেছে। বিশেষ করে ১৯৯২ সালে এই মহলই রাশেদ খান মেননকে মুরতাদ আখ্যা দিয়ে বিভিন্ন পত্রিকায় প্রচার চালিয়েছিলো। দেয়ালে দেয়ালে তারা ফাঁসীর দাবী করে স্লোগান লিখেছিলো। সেইসময়ই জনাব রাশেদ খান মেননসহ বিশিষ্টজনদের হত্যা করা হবে বলে প্রকাশ্যে ‘হিট লিষ্ট’ প্রকাশ করা হয়েছিল। এর মাধ্যমে মেনন হত্যার প্রেক্ষাপট তৈরী করা হয়েছিল। এবং তাকে হত্যার উদ্দেশ্যে পার্টি কার্যালয়ের সামনে গুলিবিদ্ধ করা হয়।

জনগণের দোয়ায় ও ভালোবাসায়, দেশ-বিদেশের চিকিৎসায় তিনি বেঁচে ফিরে এসে এখনও রাজনীতিতে তৎপর আছেন। একই ঘটনার ধারায় বিভিন্ন সময় এই উগ্রবাদী জঙ্গি গোষ্ঠি প্রকাশ্যে ব্লগার, মসজিদের ইমাম, যাজক, পুরোহিতদের হত্যার ঘটনা ঘটিয়েছে। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি এই সকল প্রয়াসের তীব্র নিন্দা ও প্রতিবাদ করছে। দেশের মধ্যে ধর্মীয় বিভাজন ও সাম্প্রদায়িক পরিস্থিতি সৃষ্টি করার এই নতুন ষড়যন্ত্রকে প্রতিহত করার জন্য সকল বাম প্রগতিশীল অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শক্তিসমূহকে ঐক্যবদ্ধ হওয়ার জন্য বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি আহ্বান রাখছে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক