1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. kaiu.m07bics@gmail.com : News Desk : News Desk
  3. kaiu.m.07bics@gmail.com : News Desk : News Desk
উপজেলা চেয়ারম্যানের পিটুনিতে ছাত্রলীগ নেতার মৃত্যু
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:৪৪ পূর্বাহ্ন

উপজেলা চেয়ারম্যানের পিটুনিতে ছাত্রলীগ নেতার মৃত্যু

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
BCL Natore

নাটোরের নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান আসাদের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারের অভিযোগে প্রতিবেশী চাচাতো ভাই ফরহাদ হোসেন শাহ (৫৩) ও তার ছেলে থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক জামিউল আলীম জীবনকে (২১) মারপিট করা হয়। এ ঘটনায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি জীবনকে অবশেষে শুক্রবার দুপুরে মৃত ঘোষণা করা হয়েছে।

ময়নাতদন্ত শেষে রাত সাড়ে ৭টা পর্যন্ত তার লাশ বাড়ি এসে পৌঁছেনি। শনিবার সকাল ১১টায় স্থানীয় আমতলি উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

এ ঘটনায় শুক্রবার বিকেল ৫টার দিকে নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনের এমপি শফিকুল ইসলাম শিমুল নিহত সাবেক ছাত্রলীগ নেতা জামিউল আলীম জীবনের পরিবারকে সান্ত্বনা দিতে গিয়ে বলেন, জীবন মঙ্গলবারই মারা গেছেন। চেয়ারম্যান আসাদকে বাঁচাতে নাটক সাজিয়ে জীবনকে মৃত ঘোষণা না করে আইসিইউতে লাইফ সাপোর্ট দিয়ে রেখে দেয়া হয়েছিল। লাশ নিয়ে এই নাটক কারা সাজিয়েছে তা প্রকাশ করতে হবে। জেলা আওয়ামী লীগ আসাদকে বাঁচানোর চেষ্ঠা করছে বলেও তিনি দাবি করেন।

এদিকে গত মঙ্গলবার থেকে জীবনের দুই চাচা এস এম ফিরোজ ও ফকরুদ্দিন দফায় দফায় দাবি করেছেন, জীবন জীবিত নয়, জীবন মারা গেছে। তাদের অভিযোগ ইচ্ছে করে রাজনৈতিক কারণে জীবনকে মৃত ঘোষণা করা হয়নি।

জীবনের সাথে হাসপাতালে থাকা তার আরেক চাচা ফয়জুল্লাহ শাহ বৃহস্পতিবার ফেসবুক লাইভে এসে বলেন, ঘটনার পরের দিনই তার ভাতিজা মারা গেছে কিন্তু হামলাকারী নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান আসাদকে নিরাপদে পালিয়ে যেতে সহযোগিতার জন্য একটি মহলের পরিকল্পনা মতো জীবনকে মৃত ঘোষণা না করে আইসিইউতে লাইফ সাপোর্ট ভেন্টিলেটার দিয়ে রেখে দেয়া হয়েছে।

বুধবার নলডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি ও নলডাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র শরিফুল ইসলাম পিয়াস তার ফেসবুক পেজে জীবনের লাশের ছবি দিয়ে একটি পোস্ট দিয়ে লেখেন, জীবন আর নেই, ওপারে ভালো থাকিস ভাই আমার।

জীবনের চাচা নলডাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম ফিরোজ বলেছেন, অনেক নাটকীয়তার পর শুক্রবার দুপুর সোয়া ২টার দিকে জীবনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে হাসপাতাল কতৃপক্ষ। এর আগে মঙ্গলবার দুপুরে আহত ফরহাদ হোসেন শাহর স্ত্রী জাহানারা বেগম উপজেলা চেয়ারম্যান আসাদ, তার ছোট দুই ভাই ও অজ্ঞাত আরো ৪-৫ জনের নামে নলডাঙ্গা থানায় তার স্বামী-সন্তানকে মারপিটের অভিযোগে লিখিত এজাহার জমা দেন। এর আগে সোমবার রাতে উপজেলার রামশার কাজীপুর আমতলী বাজার সংলগ্ন চারমাথা মোড়ে এই মারপিটের ঘটনা ঘটে।

আহত ফরহাদ হোসেন শাহ ওই গ্রামের মৃত ফয়েজ উদ্দিন শাহের ছেলে এবং নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম ফিরোজের আপন ভাই। নিহত জামিউল আলীম জীবন নলডাঙ্গা শহীদ নজমুল হক ডিগ্রি কলেজের বিএ শেষ বর্ষের শিক্ষার্থী। দেড় বছর আগে বিয়ে করা জামিউল আলীম জীবনের তিন মাস বয়সী রুপম নামে একটি পুত্র সন্তান রয়েছে।

জীবনের মৃত্যুর খবর আসার পর নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের উপজেলা চেয়ারম্যান বিরোধী গ্রুপ চেয়ারম্যানকে গ্রেফতারের দাবিতে মঙ্গলবার রাতে উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার রামশার কাজীপুর আমতলী বাজারের জামে মসজিদে মাগরিবের নামাজের পর মসজিদের ভেতর থেকে মাইকের যন্ত্রাংশ চুরি হয়। এই ঘটনাকে কেন্দ্র করে নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান আসদুজ্জামান আসাদ ওই গ্রামের কয়েকজনকে চুরির সাথে জড়িত বলে সন্দেহ করেন। এ নিয়ে চেয়ারম্যান সালিশি বৈঠক বসিয়ে সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করেন। একপর্যায়ে উপজেলা চেয়ারম্যান তার প্রতিবেশী চাচাতো ভাই জামিউল আলিম জীবনকে জোরপূর্বক দোষী সাব্যস্ত করেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক