1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
ঈশ্বরগঞ্জে চালু হয়েছে ‘অনলাইন স্কুল-মাদ্রাসা’ শিক্ষা কার্যক্রম
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৫:১২ পূর্বাহ্ন

ঈশ্বরগঞ্জে চালু হয়েছে ‘অনলাইন স্কুল-মাদ্রাসা’ শিক্ষা কার্যক্রম

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : শনিবার, ২৭ জুন, ২০২০
iganj

iganjময়মনসিংহের ঈশ্বরগঞ্জে চালু হয়েছে ‘অনলাইন স্কুল-মাদ্রাসা’ কার্যক্রম। কয়েক মাস ধরে করোনা দুর্যোগে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মারাত্মক ক্ষতির মুখে পড়েছে শিক্ষার্থীরা। পিছিয়ে পড়ছে বিষয় ভিত্তিক পাঠ গ্রহনে।  শিক্ষার্থীদের পিছিয়ে পড়া রোধে  উপজেলা প্রশাসন ওই ‘অনলাইন স্কুল-মাদ্রাসা’ কার্যক্রম চালু করেন। জেলা প্রশাসক মো. মিজানুর রহমান শনিবার সকালে ওই কার্যক্রমের উদ্বোধন করেন ।

উপজেলা শিক্ষা অফিস জানায়, ইতোমধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠান তাদের নিজস্ব উদ্যোগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পেজ খুলে তাদের পাঠদান কার্যক্রম চালু রেখেছে। তাদের ওই কার্যক্রমকে আরো জনপ্রিয়তা ও গতিশীল করতে উপজেলার প্রশাসনের উদ্যোগে ‘ঈশ্বরগঞ্জ অনলাইন স্কুল-মাদ্রাসা’ নামে ফেসবুক পেজ খোলে অনলাই শিক্ষা কার্যক্রম চালু করেছে। এখন থেকে ওই পেজের মাধ্যমে প্যানেল ভুক্ত শিক্ষকগণ ষষ্ঠ থেকে দশম শ্রেণির ইংরেজি, গণিত, বিজ্ঞান, আইসিটি, আরবী, রসায়ন, পদার্থ ও সাধারণ জ্ঞান বিষয়ের পাঠদান অব্যাহত রাখবে। তাছাড়া সাপ্তাহিক ক্লাস গুলোর মধ্যে নির্বাচিত ভালো ক্লাস প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় ক্যাবল চ্যানেলেও প্রচার করা হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা  বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলো ইতোমধ্যে তাদের নিজস্ব উদ্যোগে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের পাঠদান কার্যক্রম চালু রেখেছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ওই কার্যক্রমে গতি আনতে অনলাইন স্কুল-মাদ্রাসা শিক্ষা কার্যক্রম চালু করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, করোনা মহামারিতে বিষয় ভিত্তিক পাঠ গ্রহনে শিক্ষার্থীরা পিছিয়ে পড়ছে । তাই  শিক্ষার্থীদের কথা বিবেচনা করে অনলাইন-স্কুল মাদ্রাসা কার্যক্রম চালু করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
Advert-370
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক