ইতিহাস বিকৃতির অভিযোগ: সিনেমা থেকে বাদ পড়লেন ঝন্টু

৭:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২০

শাপলা মিডিয়া প্রযোজিত একটি সিনেমা পরিচালনা করার কথা ছিল গুণী পরিচালক দেলোয়ার জাহান ঝন্টুর। কিন্তু এই পরিচালকের বিরুদ্ধে ইতিহাস বিকৃতির অভিযোগ ওঠার কারণে সিনেমাটি থেকে বাদ দেওয়া হয়েছে তাকে।

শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান বলেন—বেশ কিছু সিনেমার ঘোষণা দিয়েছি। এর মধ্যে একটি সিনেমা দেলোয়ার জাহান ঝন্টুর পরিচালনা করার কথা ছিল। কিন্তু তিনি ইতিহাস বিকৃতির নোটিশ পেয়েছেন তা জানতাম না। মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কে জড়িয়েছেন এমন কাউকে নিয়ে কাজ করবো না। আমার কাছে বঙ্গবন্ধুর আদর্শ আগে। স্বাধীনতার স্বপক্ষে নন এমন কাউকে নিয়ে শাপলা মিডিয়া কখনো কাজ করবে না।

সম্প্রতি চলচ্চিত্র নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টুর বিরুদ্ধে ইতিহাস বিকৃতির অভিযোগ এনে আইনি নোটিশ পাঠান এটিএম মাকসুদুল হক ইমু। তিনি মুক্তিযোদ্ধার সন্তান।

ঝন্টু পরিচালিত ‘বীর সৈনিক’ সিনেমার কোথাও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ করা হয়নি এবং মেজর জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন বলে উল্লেখ করা হয়েছে। এজন্য সিনেমাটির প্রচার ও প্রদর্শন স্থগিত চেয়ে নোটিশ পাঠান ইমু। তারপর নড়েচড়ে বসেন প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া।

এ বিষয়ে দেলোয়ার জাহান ঝন্টুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন—শাপলা মিডিয়া থেকে একটি সিনেমার ব্যাপারে কথা হয়েছে। সে যদি বিতর্কের অভিযোগ টেনে আমার সঙ্গে কাজ না করে, তাহলে কিছু করার নেই। আমি কাজ করতে ইচ্ছুক। আগামীকাল নোটিশের উত্তর দেব।

ইমু ছাড়াও ঝন্টুর বিরুদ্ধে বাংলাদেশ প্রদর্শক সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক শরফুদ্দিন এলাহী সম্রাটের পক্ষে অ্যাডভোকেট মোস্তফা কামাল মুরাদ ও অ্যাডভোকেট চৌধুরী মো. রেওদায়ন-ই-খুদা আইনি নোটিশ পাঠিয়েছেন। দুই দিনের মধ্যে নোটিশের উত্তর না দিলে মামলা করবেন বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

দেলোয়ার জাহান ঝন্টু দেশের সবার্ধিকসংখ্যক সিনেমার নির্মাতা। তিনি একাধারে চিত্রনাট্যকার ও প্রযোজক। এদিকে চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া সম্প্রতি নতুন বেশ কয়েকটি চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিয়েছেন। সিনেমাগুলো নির্মাণ করবেন গুণী নির্মাতা কাজী হায়াৎ, এফ আই মানিক, মালেক আফসারী, শাহীন সুমন, শামীম আহমেদ রনি। এরইমধ্যে শামীম আহামেদ রনীর পরিচালনায় ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমার শুটিং শুরু হয়েছে।

লাইভ

sadman Travels Mymensingh LiveAdd-1200x70Mymensingh-IT-Park-Advert
rss goolge-plus twitter facebook
Developed by

যোগাযোগ

সেলফোন : ০১৩০৪-১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com,
ময়মনসিংহ লাইভ পোর্টালটি mymensingh.News নিউজ এর অঙ্গ প্রতিষ্ঠান।

সম্পাদক ও প্রকাশক

মো. আব্দুল কাইয়ুম

টপ
error: প্রিয়জন; আপনি লেখা কপি করতে চাচ্ছেন!! অনুগ্রহ করে তা থেকে বিরত থাকুন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।