ইতিহাস গড়লেন মেসি (ভিডিও)

লা লিগায় ইতিহাস গড়লেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। রোববার এইবারের বিপক্ষে গোল করে লা লিগায় ৪০০ গোলের মাইলকফলক স্পর্শ করলেন এই সুপারস্টার। পাশাপাশি ক্লাব বার্সেলোনার হয়েও অনন্য কীর্তি গড়লেন। এইবারকে গতকাল ২-০ ‘তে হারিয়েছে মেসি-সুয়ারেজরা।

আশ্চর্যজনক ব্যাপার হলো, ৪৩৫ ম্যাচে ৪০০ গোল করেছেন মেসি। ম্যাচপ্রতি ০.৯২ গড়ে গোল করেছেন তিনি।

এই অর্জন মেসিকে ইউরোপের শীর্ষ পাঁচটি লিগের ৪০০ গোলের দ্বিতীয় মালিক বানিয়ে দিয়েছে । এর আগে তার চিরপ্রতিদ্বন্দ্বি ক্রিশ্চিয়ানো রোনালদো এই কীর্তি অর্জন করেছেন।

রোনালদো ৫০৭টি ম্যাচ খেলে এখন ৪০৯ গোলের মালিক। তবে ৪০০ গোল করতে তার মেসির চেয়ে ৬৩টি ম্যাচ বেশি খেলতে হয়েছে।

মেসি ৪০০ গোলের ৫২টি করেছেন জানুয়ারি মাসে। ফেব্রুয়ারিতে ৪৫টি, মার্চে ৫৯টি, এপ্রিলে ৪৩টি, মে’তে ৩৫টি, জুনে ৪টি, আগস্টে ১৮টি, সেপ্টেম্বরে ৪৮টি, অক্টোবরে ৩২টি, নভেম্বরে ৩০টি আর ডিসেম্বরে করেছেন ৩৪টি।

লা লিগায় ৪০টি দলকে মোকবেলা করে ৩৭টির বিরুদ্ধেই গোল করেছেন মেসি। সবচেয়ে বেশি গোল করেছেন সেভিয়ার বিপক্ষে, ২৫টি। এর পরেই রয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ। করেছেন ২৩টি গোল। ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২২টি, ওসাসুনার বিপক্ষে ২১টি, এস্পানিওল ও লা করুনার বিপক্ষে ২০টি, লেভান্তের বিপক্ষে ১৯টি আর চিরপ্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদের বিপক্ষে ১৮টি।

মেসির ৪০০ গোলের ৩২৭টি এসেছে বাম পা থেকে, ৫৮টি এসেছে ডান পা থেকে, হেড দিয়ে করেছেন ১৪টি গোল এবং হাত দিয়ে করেছেন একটি গোল।

দেখুন লা লিগায় মেসির ৪০০তম গোলটি-

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Sidebar not configured yet. You can place widgets by navigating to WordPress Appearance > Widgets.

scroll to top