1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. mymensinghlive@gmail.com : mymensinghlive :
  3. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  4. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
আলোচনার জন্য মোদিকে ইমরানের চিঠি
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০১:২৪ অপরাহ্ন

আলোচনার জন্য মোদিকে ইমরানের চিঠি

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮

দ্বিপক্ষীয় আলোচনার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সেই চিঠিতে শান্তি স্থাপনের জন্য আলোচনার ডাক দেয়া হয়েছে।

চলতি মাসের শেষে নিউইয়র্কে চলমান জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ কোরেশি এবং ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের বৈঠকের কথা বলেছেন তিনি।

Girl in a jacket

এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুই দেশের মধ্যে একটি অর্থবহ এবং গঠনমূলক সম্পর্ক তৈরির আগ্রহের পরিপ্রেক্ষিতে এ চিঠি দিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এর আগে পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী তার বিজয়ী ভাষণে বলেছিলেন- দুদেশের সম্পর্ক স্বাভাবিক করতে ভারত যদি একধাপ এগিয়ে আসে, তা হলে পাকিস্তান দুই ধাপ এগিয়ে যাবে।

গত মাসে পাকিস্তানে নতুন সরকার ক্ষমতায় আসার পর এ চিঠির মাধ্যমে দুই দেশের পারস্পরিক সম্পর্কোন্নয়নে আলোচনার জন্য প্রথম আনুষ্ঠানিক প্রস্তাব দিলেন ইমরান খান।

কূটনৈতিক সূত্রে জানা যায়, ইমরান খান বলেছেন, তিনি দ্বিপক্ষীয় আলোচনা পুনরায় শুরু করতে চান। এর আগে ২০১৫ সালে আলোচনা শুরু হলেও পাঠানকোট হামলার কারণে তা বন্ধ হয়ে যায়।

এরই পরিপ্রেক্ষিতে ইমরান খান বলেন, ভারত ও পাকিস্তানের গুরুত্বপূর্ণ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলো আলোচনার মাধ্যমে সমাধান করা উচিত। বিশেষ করে সন্ত্রাসবাদ ও কাশ্মীরের মতো বিতর্কিত বিষয়গুলো নিয়ে দ্বিপক্ষীয় আলোচনা করতে হবে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক
আপনি কি ময়মনসিংহের খবর সবার আগে পেতে চান? অনুগ্রহ করে হ্যাঁ অপশনে ক্লিক করুন না হ্যাঁ