• Youtube
  • google+
  • twitter
  • facebook

আবরার হত্যার বিচার দাবিতে জাবি ছাত্রদলের বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা৫:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৯

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং দেশ বিরোধী সকল চুক্তি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। বুধবার সকাল সাড়ে নয়টার দিকে বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু হয়ে অমর একুশ চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে মিছিল পরবর্তী একটি সংক্ষিপ্ত সমাবেশও করা হয়।

সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি সোহেল রানা বলেন, ‘আবরার ফাহাদের হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছি সেই সাথে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। অবিলম্বে দেশের স্বার্থ বিরোধী সকল চুক্তি বাতিলের জন্য সরকারের প্রতি আহ্বান জানাই। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের শান্তিপূর্ণ সহাবস্থানে জন্য প্রশাসনকে সহযোগিতা করার আহবান জানান তিনি।’

এসময় ক্যাম্পাসে ছাত্রলীগকে বর্জনের আহবান জানিয়ে সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত বলেন, ‘ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে শনিবার বিকালে ফেসবুকে স্ট্যাটাস দেন আবরার ফাহাদ। এটা শুধু আবরারের মনের কথা নয় এটা সমগ্র বাংলাদেশের দেশপ্রেমী মানুষের মনের কথা। দেশের স্বার্থ বিরোধী কোনো চুক্তি স্বাধীন দেশের কোনো দেশপ্রেমিক মানুষ মেনে নিতে পারে না।

শুধুমাত্র স্বাধীন দেশের অস্তিত্ব রক্ষায় দেশের পক্ষ হয়ে কথা বলার অপরাধে বাংলাদেশ ছাত্রলীগ একজন নিরাপরাধ মেধাবী ছাত্রকে হত্যা করল। এর মাধ্যমে প্রমাণ হয় যে, তারা বাংলাদেশের স্বাধীনতাকে বিশ্বাস করে না এবং অন্য দেশের তাবেদারিতে তারা ব্যস্ত। তাই দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় ছাত্রলীগকে এখনই নিষিদ্ধ করার সময় এসেছে। আমরা সকল দেশপ্রেমী জনগণকে আহ্বান জানাই আপনারা যদি স্বাধীন বাংলাদেশকে দেখতে চান,আর কোনো মায়ের বুক খালি করতে না চান, তাহলে আসুন আমরা ছাত্রলীগকে বর্জন করি।’

বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন সাধারণ সহ-সভাপতি নবীনূর রহমান নবীন, সহ-সভাপতি ইব্রাহিম খলিল বিপ্লব, সহ-সভাপতি মিজানুর রহমান রনি, যুগ্ম-সাধারণ সম্পাদক জহির উদ্দিন মোহাম্মদ বাবর, যুগ্ম-সাধারণ সম্পাদক শামীম হোসেন, সালাম বরকত হলের যুগ্ম আহ্বায়ক আফফান আলী, হাসনাইন নাহিয়ান সজিব, শহীদ রফিক জব্বার হলের যুগ্ম-আহ্বায়ক আব্দুল কাদের মার্জুক, শহীদ রফিক জব্বার হলের যুগ্ম আহ্বায়ক রাশিদুল ইসলাম রোমান, শেখ মুজিবুর রহমান হলের যুগ্ম-আহ্বায়ক হুমায়ুন হাবিব হিরণ, হলের যুগ্ম-আহ্বায়ক মেহেদী হাসান ও যুগ্ম-আহ্বায়ক ইসরাফিল চৌধুরী সোহেল। আল বেরুনী হলের যুগ্ম-আহ্বায়ক জরজিস মোহাম্মদ ইব্রাহিম, ছাত্রনেতা ইকবাল হোসাইন, ছাত্রনেতা সাইফুল ইসলাম সাইফ, ছাত্রনেতা মেহেদী হাসান, ছাত্রনেতা আমজাদ হাবিবসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন
Digital-Mymensingh-Advertisement

লাইভ

sadman Travels Mymensingh LiveAdd-1200x70Mymensingh-IT-Park-Advert
rss goolge-plus twitter facebook
Developed by

যোগাযোগ

সেলফোন : ০১৩০৪-১৯৭৭৪৪

ই-মেইল: mymensinghlive@gmail.com,
ময়মনসিংহ লাইভ পোর্টালটি mymensingh.News নিউজ এর অঙ্গ প্রতিষ্ঠান।

সম্পাদক ও প্রকাশক

মো. আব্দুল কাইয়ুম

টপ
শেয়ার
শেয়ার