1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  3. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
আনন্দ মোহন কলেজের তিন কৃতি শিক্ষার্থীকে মেধা পদক প্রদান
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৭:৫২ অপরাহ্ন

আনন্দ মোহন কলেজের তিন কৃতি শিক্ষার্থীকে মেধা পদক প্রদান

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ১০ নভেম্বর, ২০২১
AMC

ময়মনসিংহের আনন্দ মোহন কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগে তিন কৃতি শিক্ষার্থীকে মেধা পদক প্রদান করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক সমাপনী পরীক্ষায় অভূতপূর্ব ফলাফল অর্জন করায় তাদেরকে পুরষ্কৃত করা হয়। এ উপলক্ষ্যে উদ্ভিদবিদ্যা বিভাগে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনন্দ মোহন কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমান উল্লাহ।

তিন কৃতি শিক্ষার্থীর তিনজনই ছাত্রী। এরা হলেন, সানজিদা সুলতানা, আয়েশা সিদ্দিকা এবং হাফসা রহমান। তারা জিপিএ ৪ এর মধ্যে যথাক্রমে ৩.৬৩, ৩.৬০ এবং ৩.৫১ পেয়ে জাতীয় মেধা তালিকায় স্থান অর্জন করেছেন।

Girl in a jacket

বোটানিস্ট এসোসিয়েশন অব ময়মনসিংহ কর্তৃক আয়োজিত এই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, আনন্দ মোহন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক নুরুল আফছার, উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট এর পরিচালক অধ্যাপক রোখসানা বেগম, বোটানিস্ট এসোসিয়েশনের সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক আনিসুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উদ্ভিদবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক দেবাশীষ রায় এবং সঞ্চালনা করেন সহযোগী অধ্যাপক মোহাম্মদ মহসিন।

পদকের পাশাপাশি কৃতি তিন শিক্ষার্থীর হাতে ক্রেস্ট এবং সম্মানি তুলে দেন আমন্ত্রিত অতিথিরা। এসময় শিক্ষার্থীরা তাদের অনুভূতি ব্যাক্ত করেন। তারা বলেন পড়াশোনায় ভাল ফলাফল অর্জন যতটা গর্বের ঠিত ততটাই তারা উচ্ছসিত নিজ ডিপার্টমেন্টে পুরস্কৃত হতে পেরে। এই সম্মান তারা ধরে রাখার চেষ্টা করবেন ভবিষ্যতে ভাল প্রতিষ্ঠানে কর্মজীবন শুরু করা এবং মাস্টার্সেও ভাল ফলাফল অর্জনের চেষ্টা করবেন।

পুরস্কার পাওয়া সানজিদা সুলতানা বলেন, এধরনের পুরস্কার তাদের জন্য অনেক সম্মানের। আগামীর পথচলাতেও এ পুরস্কার তাদেরকে অনুপ্রাণিত করবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ আমান উল্লাহ বলেন, এধরনের উদ্যোগ নি:সন্দেহে প্রশংসনীয়। কৃতি শিক্ষার্থীদের এভাবে পুরস্কৃত করা হলে শিক্ষার্থীদের মাঝে পড়াশোনার প্রতি আগ্রহ বৃদ্ধি পাবে। উদ্ভিদবিদ্যা বিভাগের মত অন্যান্য বিভাগেও এধরনের উদ্যোগ গ্রহণে পৃষ্ঠপোষক ও সাবেক শিক্ষার্থীদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

বোটানিস্ট এসোসিয়েশন অব ময়মনসিংহ এর সভাপতি এবং আনন্দ মোহন কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক জাকির হোসেন বলেন, বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের পড়াশোনায় উৎসাহিত করার লক্ষ্যে নিজেদের দায়বদ্ধতা থেকে কৃতি শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়েছে। আগামীতেও নিয়মিতভাবে কৃতি শিক্ষার্থীদেরকে সংগঠনের পক্ষ থেকে সহায়তা করা হবে।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক