1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
আজ সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস ধর্মঘট
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০৯ অপরাহ্ন

আজ সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস ধর্মঘট

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : বুধবার, ২০ মার্চ, ২০১৯

বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হওয়ার ঘটনায় বুধবার সারাদেশে ক্লাস ধর্মঘটের ডাক দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। সন্ধ্যায় প্রগতি সরণি সড়কের যমুনা ফিউচার পার্কের সামনে থেকে অবরোধ তুলে নিয়ে ক্লাস ধর্মঘটের কথা ঘোষণা করেন তারা।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র আবরার ক্লাসে যাওয়ার জন্য সকাল সাড়ে ৭টার দিকে নর্দ্দায় যমুনা ফিউচার পার্কের সামনে রাস্তার অপর দিকে দাঁড়িয়ে থাকা বিশ্ববিদ্যালয়ের বাসে উঠতে যাচ্ছিলেন। রাস্তা পার হওয়ার সময় সুপ্রভাত পরিবহনের একটি বাসের নিচে পিষ্ট হন তিনি। ঘটনার পর রাস্তা আটকে বিক্ষোভ শুরু করেন আশপাশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থী ও স্থানীয় লোকজন। পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলেই আবরার মারা যান।

ইউএনবির খবরে বলা হয়, অবরোধ তুলে নিয়ে শিক্ষার্থীরা দায়ী বাসচালকের সর্বোচ্চ সাজাসহ আট দফা দাবির কথা ঘোষণা করেন। দাবি আদায়ে বুধবার সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস বর্জনের ডাক দেন তারা।

বিইউপির শিক্ষার্থী মাইশা নূর কর্মসূচি ঘোষণা করতে গিয়ে বলেন, সারাদেশে ক্লাস বর্জনের জন্য আমরা শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানাচ্ছি। সেই সঙ্গে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের সামনে অবস্থান নিয়ে আন্দোলনের সঙ্গে সংহতি জানাতে আহ্বান করছি।

গুলশান থানার উপ-পরিদর্শক সিনথিয়া আক্তার বলেন, ঘটনায় জড়িত সুপ্রভাত পরিবহনের বাস চালক সিরাজুল ইসলাম ও বাসটিকে আটক করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিইউপির চতুর্থ বর্ষের শিক্ষার্থী মুইন মোস্তাদি বলেন, আবরার জেব্রা ক্রসিং দিয়েই রাস্তা পার হচ্ছিলেন। তাকে চাপা দেওয়ার সময় বাসটি অন্য একটি বাসের সঙ্গে প্রতিযোগিতায় লিপ্ত ছিল। ঘটনাস্থল থেকে আমাদের রিপোর্টার জানান, জেব্রা ক্রসিংয়ের ওপর রক্ত দেখেছেন তিনি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক