1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
আইপিএলে সবচেয়ে কম বয়সে হ্যাটট্রিকের রেকর্ড করলেন কারেন
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন

আইপিএলে সবচেয়ে কম বয়সে হ্যাটট্রিকের রেকর্ড করলেন কারেন

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০১৯

২০১৯ সালের আইপিলের ১৩তম ম্যাচে প্রথমবারের মতো হ্যাটট্রিক হয়েছে। করেছেন বিশ বছর বয়সী ইংলিশ পেসার স্যাম কারেন। গতকাল দিল্লি ক্যাপিট্যালসের তিন তিনজন ব্যাটসম্যানকে ধারাবাহিকভাবে প্যাভিলিয়নের পথ দেখিয়ে আইপিএলের ইতিহাসে সবচেয়ে কম বয়সে হ্যাটট্রিকের রেকর্ডটি নিজের করে নেন কিংস ইলেভেন পাঞ্জাবের রিক্রুট কারেন। এছাড়া প্রথম ইংলিশ ক্রিকেটার হিসেবে আইপিএলে হ্যাটট্রিকের নজির গড়েন তিনি।

মাত্র ২.২ ওভারে ১১ রান দিয়ে ৪ উইকেট তুলে নিয়ে দিল্লি ক্যাপিটালসকে একাই শেষ করে দেন তরুণ ইংরেজ বাঁ-হাতি পেসার। কারেনের ধাক্কায় নিশ্চিত জয় থেকে ম্যাচ হেরে বসে সৌরভ-পন্টিংয়ের দিল্লি। ১৬৭ রান তাড়া করে চার উইকেটে ১৪৪ রানে থেকে ১৫২ রানে অল-আউট হয়ে যায় দিল্লি ক্যাপিটালস। কারেনের সৌজন্যে ১৪ রানে স্বপ্নের মতো এক জয় পায় কিংস ইলেভেন পাঞ্জাব।

দিল্লি ইনিংসের ১৮তম ওভারের শেষ ডেলিভারিতে হার্শেল প্যাটেলের উইকেটটি নেন কারেন৷ তার পর ইনিংসের শেষে ওভারের প্রথম দু’টি ডেলিভারিতে কাগিসো রাবাদা ও সন্দীপ লামিছানের উইকেট নিয়ে দ্বাদশ আইপিএল প্রথম হ্যাটট্রিক করার পাশাপাশি প্রথম ইংরেজ ক্রিকেটার হিসেবে আইপিএলে হ্যাটট্রিকের নজির স্থাপন করেন কারেন। কারেনের হ্যাটট্রিকে প্রায় জিতে যাওয়া দিল্লির হাত থেকে দুরন্ত জয়টি ছিনিয়ে নেয় কিংস ইলেভেন৷

চলতি আইপিএলেই অভিষেক হয় ২০ বছর বয়সী ইংলিশ এই ডানহাতি অল-রাউন্ডারের৷ প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে অভিষেকে ৫২ রান খরচ করে নিয়েছিলেন মাত্র দু’টি উইকেট৷ কিন্তু এদিন ১৪ বলে ১১ রান খরচ করে তুলে নেন দিল্লির চারটি উইকেট৷ তার বিধ্বংসী বোলিংয়ের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে দিল্লির ইনিংস। জয়ের বন্দর থেকে ১৪ রান দূরে থাকতেই পড়ে যায় দিল্লির শেষ উইকেটটিও। হাতে তখনও বাকি ছিল চারটি বল।

এর আগে ব্যাট করতে নেমেও কম কিছু করেননি কারেন। ক্রিস গেইল না থাকায় এদিন লোকেশ রাহুলের সঙ্গে ব্যাট হাতে পাঞ্জাবের ইনিংসের উদ্বোধন করেন কারেন৷ ১০ বলে একটি ছক্কা ও তিনটি বাউন্ডারির সাহায্য ২০ রান করেছিলেন তিনি। স্ট্রাইক রেট ছিল সোজা ২০০। পরের বল হাতেও দিল্লি ব্যাটসম্যানদের সামনে বিভীষিকা হয়ে ওঠেন তিনি। ম্যাচশেষে তাই অবধারিতভাবে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারটি তার হাতেই ওঠে।

গত বছর ভারতের ইংল্যান্ড সফরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল কারেনের৷ অভিষেকেই নিজের প্রতিভার পরিচয় দিয়েছিলেন সারের এই ক্রিকেটার৷ আর আইপিএলেও প্রথম দু’ম্যাচের মধ্যে হ্যাটট্রিক করে তার দাম আরো ভালোভাবে বুঝিয়ে দেন কারেন। কিংস ইলেভেন পাঞ্জাব সাত কোটি ২০ লাখ রুপিতে কারেনকে দলে নিয়েছিল।

আইপিএলের ইতিহাসে সবচেয়ে কমবয়সী বোলার হিসেবে হ্যাটট্রিকের রেকর্ড গড়েছেন কিংস ইলেভেন পাঞ্জাবের স্যাম কারেন। কারেন ২০ বছর ৩০২ দিন বছর বয়সে হ্যাটট্রিকটি করেন। এর আগে এ রেকর্ডটি ছিল রোহিত শর্মার। তিনি ২০০৯ সালের ৬ মে ২২ বছর ছয় দিন বয়সে হ্যাটট্রিক করেছিলেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক