1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
‘অভ্যন্তরীণ অনৈক্যের কারণে বিএনপির অনেক প্রার্থী মনোনয়নপত্র জমা দিতে পারেননি’
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১২ অপরাহ্ন

‘অভ্যন্তরীণ অনৈক্যের কারণে বিএনপির অনেক প্রার্থী মনোনয়নপত্র জমা দিতে পারেননি’

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৯ নভেম্বর, ২০১৮

দলের অভ্যন্তরীণ অনৈক্যের কারণেই বিএনপির অনেক প্রার্থী মনোনয়নপত্র জমা দিতে পারেননি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সারা দেশে শান্তিপূর্ণভাবে মনোনয়নপত্র জমা হয়েছে জানিয়ে নির্বাচনে এমন শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

আজ বৃহস্পতিবার দলের সভাপতির ধানমন্ডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিনিধি দলের সদস্যরা আজ সকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে দলটির ধানমন্ডি কার্যালয়ে বৈঠক করেন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে তারা আলোচনা করেন।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে আসেন ওবায়দুল কাদের।

ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদের সাথে বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, ইউরোপীয় পার্লামেন্ট মনে করেছে বাংলাদেশে এই মুহূর্তে নির্বাচনের সহায়ক পরিবেশ বিরাজ করছে। তাই তারা নির্বাচনের সময় পর্যবেক্ষক পাঠাবে না। এটা তাদের ইন্টারনাল বিষয়।

সরকার সারা দেশে বিএনপি নেতাকর্মীসহ প্রার্থীদের নির্বাচনী কাজে বাধা দিচ্ছে বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে তিনি বলেন, তাদেরকে এ বিষয়ে তথ্য-প্রমাণ দিয়ে কথা বলতে হবে। জামায়াত ছাড়া বিএনপি যে অচল তা দলটি আগেই প্রমাণ করেছে। এবারও তারা জামায়াতের সহিংসতার শক্তির সহযোগিতা নিচ্ছে বলেও দাবি করেন কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘নাথিং নিউ, জামায়াত ছাড়া বিএনপি অচল। বিএনপি আর জামায়াত এক মোহনায় একাকার। তারা একসাথেই কাজ করছে, একসাথেই সন্ত্রাস করছে। একসাথেই সাম্প্রদায়িক রাজনীতি করছে। সাম্প্রদায়িকতার নাম্বার ওয়ান পৃষ্ঠপোষকই হচ্ছে বিএনপি। জামায়াতকে ব্যাক করে তারা, জামায়াত আবার তাদেরকে ব্যাক করে।’

এ সময় তিনি বিএনপি সম্পর্কে বলেন, ‘তাদের ভেতরেই জগাখিচুড়ি অবস্থা, পরিস্থিতি মির্জা ফখরুলের নিয়ন্ত্রণের বাইরে। হসপচ অবস্থা তাদের মধ্যে বিরাজ করছে, সব এলোমেলো, বোঝাই যাচ্ছে ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ নয়।’

আসন ভাগাভাগি নিয়ে মহাজোটের শরিকদের সঙ্গে বড় কোনো সমস্যা নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, মনোনয়য়নপত্র প্রত্যাহারের শেষ দিনের আগেই ছোট-খাট সমস্যা যা আছে তা সমাধান হয়ে যাবে।

জাতীয় পার্টি প্রসঙ্গে তিনি বলেন, আমরা জাতীয় প‌ার্টিকে বলেছি- প্রয়োজনে ৩০০ আসনে আপনাদের প্রার্থী দিয়ে দেন। কিন্তু যোগ্য এবং উইনেবল হতে হবে। আমরা যাদের যোগ্য এবং উইনেবল মনে করেছি, তাদের মনোনয়ন দিয়েছি।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক