1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নজরুল ইসলামের হস্তক্ষেপে ময়মনসিংহে বিরোধ নিষ্পত্তি
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নজরুল ইসলামের হস্তক্ষেপে ময়মনসিংহে বিরোধ নিষ্পত্তি

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
Nazrul

ময়মনসিংহ নগরীর ৩০ নং ওয়ার্ডে জমি সংক্রান্ত বিরোধে দীর্ঘদিন ধরে দুই পক্ষের মামলা, হামলা মারামারি চলে আসছিলো। ময়মনসিংহ এর বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব সুরুজ্জামান সরকার এর বড় মেয়ের জামাতা, ২৭ বিজিবি ময়মনসিংহ এর সাবেক পরিচালক লেঃ কর্ণেল (অবঃ)মো:নজরুল ইসলামের দারস্থ হলে তিনি দুইপক্ষের সাথে কথা বলে এক দিনেই কঠিন বিরোধের সমাধান করে দেন।

ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে। সর্বমহলে প্রসংশিত হয়েছেন সাবেক এই সেনা কর্মকর্তা নজরুল ইসলামের। লেঃ কর্ণেল (অবঃ)নজরুল ইসলাম বরিশালের বিভাগের গর্বিত সন্তান এবং ময়মনসিংহের জামাই। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর এক উজ্জ্বল মুখ।

তিনি বর্তমানে ভারোত্তোলন ফেডারেশন এর সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এর সদস্য। বর্তমানে নজরুল সিটি নামের বেশ কয়েকটি প্রতিষ্ঠান করেছেন ময়মনসিংহ নগরীতে। তার কর্মদক্ষতায় দুর্বার গতিতে এগিয়ে চলছে নজরুল সিটি। যেখানে কিছুদিন আগেও বিপথগামী মানুষের আড্ডা হত, হর হামেশায় মাদক সেবন এবং বিক্রি হতো সেই স্থানটি এখন “ নজরুল সিটি ’’ হিসেবে বসবাসের জন্য নিরাপদ স্থান। যা ময়মনসিংহে একটি মডেল আবাসিক সিটি হিসেবে রূপ নিয়েছে।

ময়মনসিংহ নগরীর রহমতপুর, বাইপাস এলাকা, নয়াপাড়ায় ও আকুয়া বাইপাসে গড়ে উঠেছে এই নজরুল সিটি। শুধু তাই নয় তিনি সততা ও দক্ষতার সাথে অনেক পারিবারিক ঝামেলায় নিমজ্জিত পরিবারকে উদ্ধার ও আলোর পথ দেখিয়েছেন, যেখানে নগরীর অনেক জনপ্রতিনিধি ও বিশিষ্টজনরা সমাধান করতে ব্যর্থ হয়েছেন। সেজন্যই নজরুল সিটির প্রশংসা আজ দেশজুড়ে। ছোটবেলা থেকেই যে মানুষটি দেশ এবং মানুষের জন্য শান্তির স্বপ্ন দেখতেন তার সেই স্বপ্ন আজ ধীরে ধীরে বাস্তবায়নের পথে।

পারস্পরিক ভ্রাতৃত্ববন্ধনের সৃষ্টি করেছেন নজরুল সিটি। সেনাবাহিনী ও বিজিবির দায়িত্ব সফলভাবে পালন করে মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে সর্বোচ্চ সম্মাননা পেয়েছেন।

এছাড়াও ২৭ বিজিবি, ময়মনসিংহ এ দায়িত্ব পালন কালে সীমান্ত চোরাচালান বন্ধ, বিপুল পরিমাণ মাদক উদ্ধার ও ধ্বংস করেন এই কর্মকর্তা। তৎকালীন সময়ে জাতীয় সংসদ, উপজেলা এবং ইউনিয়নের নির্বাচনে প্রশাসনের অন্যান্য কর্মকর্তারমত তার বাহিনী ও ব্যাপক সফলতা অর্জন করেন। দায়িত্ব পালনকালে ময়মনসিংহের রাজনীতিক, সুশীল সমাজ, সামাজিক সাংস্কৃতিক এবং সাংবাদিক সকলের সাথে তার একটি মধুর মেলবন্ধন তৈরি হয়।

তার হস্তক্ষেপে হালুয়াঘাটের সীমান্ত সড়ক, ব্রহ্মপুত্র নদীর ওপারে বিজিবি স্টেডিয়াম ,বিজিবি স্কুল ও কলেজ নির্মাণ হয়। বাংলাদেশ সেনাবাহিনীর এক উজ্জ্বল নক্ষত্র নজরুল সিটির কর্ণধার লে: কর্নেল ইসলাম নিরবে অসহায় মানুষের জন্য কাজ করে চলছেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
Mymensingh-IT-Park-Advert
Advert-370
Advert mymensingh live
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক