অবশেষে বরখাস্ত হলেন সেই কোটিপতি স্বাস্থ্য কর্মকর্তা

দুর্নীতির অভিযোগ ওঠায় স্বাস্থ্য অধিদফতরের হিসাব রক্ষণ কর্মকর্তা মো: আবজাল হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ সোমবার তাকে বরখাস্ত করা হয় বলে স্বাস্থ্য অধিদপ্তর নিশ্চিত করেছে।

গতকাল রোববার মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকে এ সংক্রান্ত একটি চিঠি দেয়া হয়েছে।

গত বৃহস্পতিবার আবজালকে সারা দিন জিজ্ঞাসাবাদ করেন। দুদক জানায়, আবজালের স্ত্রী স্বাস্থ্য অধিদপ্তরের শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখার স্টেনোগ্রাফার রুবিনা খানমের বিরুদ্ধেও অনুসন্ধান করছে দুদক। তাকে জিজ্ঞাসাবাদের জন্য এর মধ্যে তলব করা হয়েছে। বৃহস্পতিবার তাকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। এই দম্পতি অবৈধভাবে কোটি কোটি আয় করেন। তাদের স্থাবর সম্পত্তি দেখে অনেকের চোখ ছানাবড়া।

আবজাল দম্পতির নামে রাজধানীর উত্তরায় চারটি পাঁচতলা বাড়ি ও একটি প্লট রয়েছে। এ ছাড়া রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় ও গ্রামের বাড়ি ফরিদপুরের বিভিন্ন জায়গায় রয়েছে বিপুল পরিমাণ সম্পদ রয়েছে বলে দুদকের অনুসন্ধানে জানা গেছে।

এছাড়া দেশের বাইরে অস্ট্রেলিয়ায়ও এই দম্পতির বাড়ি আছে বলে জানা গেছে।

এর আগে আবজাল দম্পতির বিদেশ যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করেছে সংস্থাটি। তাদের বিরুদ্ধে কোটি কোটি টাকার অবৈধ সম্পদের অনুসন্ধান শুরু হলে অনুসন্ধানকারী কর্মকর্তা দুদকের উপপরিচালক সামসুল আলম এই নিষেধাজ্ঞা আরোপের আবেদন করলে তা গৃহীত হয়। গত সোমবার তিনি পুলিশের বিশেষ শাখার বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন) বরাবর এই আবেদন করেন।

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top