1. kaium.hrd@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
  2. kaiu.m.hrd@gmail.com : newsdesk10 :
  3. 33ewrwr@gmail.com : ময়মনসিংহ লাইভ ডেস্ক : ময়মনসিংহ লাইভ ডেস্ক
অন্তর্বর্তী সরকার হচ্ছে শ্রীলঙ্কায়
শনিবার, ২৫ জুন ২০২২, ১২:৩৯ অপরাহ্ন

অন্তর্বর্তী সরকার হচ্ছে শ্রীলঙ্কায়

ময়মনসিংহ লাইভ কর্তৃক প্রকাশিত
  • আপডেট সময় : শনিবার, ১৪ মে, ২০২২
sri lanka

শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে জাতিকে ক্রান্তিলগ্ন থেকে উদ্ধার করতে নিজ দল ইউএনপি (ইউনাইটেড ন্যাশনাল পার্টি) এর সরকার নয়, বরং সংসদে প্রতিনিধিত্বকারী সকল দলকে নিয়ে অন্তর্বর্তী সরকার গঠন করবেন। শুক্রবার ইউএনপি দলের উপনেতা রুয়ান উইজেবর্ধনে এমন কথা বলেছেন।

উইজেবর্ধনে শ্রীলঙ্কার ইংরেজি দৈনিক ডেইলি মিররকে বলেন, “আমরা আশা করি সব দল সরকারে যোগ দেবে এবং জনগণের অর্থনৈতিক সংকটের সুরাহা করবে। বৈদেশিক রিজার্ভ ইতিহাসের সর্বনিম্ন পর্যায়ে চলে যাওয়ায় শ্রীলঙ্কার অর্থনীতি গুরুতর পরিস্থিতির মধ্যে রয়েছে। মানুষ অপরিহার্য পণ্য না পেয়ে কষ্ট পাচ্ছে। এই সংকট সমাধান করা এবং জনগণের বোঝা লাঘব করা অপরিহার্য।”

Girl in a jacket

রনিল বিক্রমাসিংহে রাজাপাকসের সঙ্গে চুক্তি করে ক্ষমতায় এসেছেন এমন অভিযোগ সত্য নয়, দাবি করে উইজেবর্ধনে বলেন, “কিছু বিদেশী দেশ এবং দাতা সংস্থা বিক্রমাসিংহের নিয়োগে তাদের সন্তুষ্টি প্রকাশ করেছে। রাজনৈতিক স্থিতিশীলতা প্রতিষ্ঠিত হওয়ায় তারা শ্রীলঙ্কাকে সহায়তা করবে বলে আমরা আশাবাদী।”

ওদিকে, প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে দলীয় রাজনীতি বাদ দিয়ে চরম সমস্যাগুলো সমাধানের জন্য নতুন সরকারের সাথে হাত মেলাতে সংসদের প্রধান বিরোধী দল সামাজি জানা বালাওয়েগয়াকে (এসজেবি) আমন্ত্রণ জানিয়েছেন। বিরোধীদলীয় নেতা সাজিথ প্রেমাদাসার কাছে লেখা এক চিঠিতে, প্রধানমন্ত্রী জনগণের চরম সমস্যাগুলো অবিলম্বে সমাধান করতে এবং বৈদেশিক সহায়তা পেয়ে দেশকে অর্থনৈতিক, রাজনৈতিক এবং সামাজিকভাবে স্থিতিশীল করতে যৌথ প্রচেষ্টাকে সমর্থন করার জন্য এসজেবি-কে আমন্ত্রণ জানিয়েছেন।

নিউজটি শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

এই বিভাগের আরও সংবাদ
©MymensinghLive
প্রযুক্তি সহায়তা: ময়মনসিংহ আইটি পার্ক